Home | লোহাগাড়ার সংবাদ | সোমবার লোহাগাড়ায় ঘুষ-দুর্নীতির অভিযোগ শুনতে আসছে দুদক

সোমবার লোহাগাড়ায় ঘুষ-দুর্নীতির অভিযোগ শুনতে আসছে দুদক

dudak-money-trafficking-313054470-640x330

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলায় সরকারী সেবা সংস্থাগুলোর বিরুদ্ধে সাধারণ মানুষের অভিযোগ শুনবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৪ জুলাই) লোহাগাড়া উপজেলায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই বিষয়ে গণশুনানি হবে। এতে দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ উপস্থিত থাকবেন।

চট্টগ্রামের জেলা প্রশাসকও দুটি গণশুনানিতে দুদক কমিশনারের সঙ্গে থাকবেন।

ভুক্তভোগী লোকজন সরাসরি গণশুনানিতে হাজির হয়ে হয়রানী, ঘুষসহ যে কোনো ধরনের দুর্নীতির অভিযোগ করতে পারবেন বলে জানিয়েছেন দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হুমায়ুন কবির।

‘উপজেলা পর্যায়ে যেসব সরকারি সেবা সংস্থা আছে সেগুলোর বিরুদ্ধে মানুষের কোন অভিযোগ থাকলে সরাসরি জানানো যাবে। গণশুনানিতে সেবা সংস্থার প্রধানরাও থাকবেন। তারা এসব অভিযোগের জবাব দেবেন বলেন হুমায়ুন কবির।

সূত্রমতে, গণশুনানিতে উপজেলা ভূমি অফিস, সাব-রেজিষ্ট্রারের কার্যালয়, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর লোহাগাড়া জোনাল অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, হিসাবরক্ষণ অফিস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়, প্রাথমিক শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস সর্ম্পকে অভিযোগ করা যাবে বলে উল্লেখ আছে প্রচারপত্রে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়, থানা, কৃষি অফিস, স্থানীয় সরকার প্রকৌশলী কর্মকর্তা, জনস্বাস্থ্য প্রকৌশল, কমিউনিটি ক্লিনিক, মৎস্য অফিস, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের কথা প্রচারপত্রে নেই বলে সূত্র জানিয়েছে।

জানতে চাইলে হুমায়ুন কবির বলেন, প্রচারপত্রগুলো ঢাকা থেকে পাঠানো হয়েছে। সেখানে সব সংস্থার নাম নেই। তবে পুলিশ, ইউএনও, এসি ল্যান্ড কিংবা যে কোনো সরকারি কর্মকর্তা ও সংস্থার বিরুদ্ধে যে কোনো ধরনের অভিযোগ করা যাবে। এতে কোনো বাধা নেই।

গণশুনানির মধ্যেই দুদক কমিশনার ও জেলা প্রশাসকের নেতৃত্বে উপজেলা সদরে দুর্নীতিবিরোধী একটি শোভাযাত্রা বের করা হবে বলে জানিয়েছেন হুমায়ুন কবির।

বিডি২৪লাইভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*