ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সোমবার পর্যন্ত সময় বেঁধে দিলেন ভিপি নুর

সোমবার পর্যন্ত সময় বেঁধে দিলেন ভিপি নুর

132410vp-noor-nur

নিউজ ডেক্স : হামলার বিচার এবং হল থেকে বহিরাগতদের বিতাড়নের জন্য সোমবার পর্যন্ত ঢাবি প্রশাসনকে সময় বেঁধে দিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। এর মধ্যে দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

আজ বুধবার সকালে শিক্ষক লাউঞ্জে ঢাবি ভিসি ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বৈঠক শেষে ভিপি নুর এসব কথা জানান।

নুর বলেন, ছাত্রদের বিভিন্ন আন্দোলনে ছাত্রলীগের চিহ্নিত কিছু সন্ত্রাসী বারবার হামলা চালিয়েছে। এসব হামলার কোনো বিচার না হওয়ায় তারা বেপরোয়া হয়ে উঠেছে। তাই ভিসির কাছে আমি তাদের বিচারের দাবি জানিয়েছি।

তিনি বলেন, এছাড়া গতকাল এসএম হলে বিচার চাইতে গিয়ে আমরা হামলার শিকার হয়েছি। আমাদের বোনেরা লাঞ্ছিত হয়েছে। সারারাত অবস্থানের পর সকালে ভিসি স্যার আমাদের সঙ্গে কথা বলেছেন।

ভিসির কাছে হামলার বিচারের দাবি জানানো হয়েছে জানিয়ে ভিনি নুর বলেন, পাশাপাশি প্রত্যেকটি হল থেকে অছাত্র ও বহিরাগত বের করে আবাসিক শিক্ষার্থীদের রুমে তুলে দেয়ার ব্যবস্থা করার দাবি জানিয়েছি।

আরো দাবি প্রসঙ্গে নুর বলেন, বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী কোন রুমে থাকে, তার ডেটাবেজ তৈরি করে তা অনলাইনে দিয়ে দেয়া। যাতে আমরা সহজেই বের করতে পারি যে কোন শিক্ষার্থী কোন রুমে থাকেন।

তিনি বলেন, আমরা আমাদের দাবি পূরণে সোমবার পর্যন্ত সময় দিয়েছি। ভিসি সোমবারের মধ্যেই আমাদের সব দাবি-দাওয়া পূরণের আশ্বাস দিয়েছেন।

এর আগে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাবির শিক্ষক লাউঞ্জে বৈঠক শুরু হয় এবং চলে পৌনে ১১টা পর্যন্ত। বৈঠকে উপাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক ও আন্দোলনরত শিক্ষার্থীরা।

biman-ad

গত সোমবার সন্ধ্যায় এক ছাত্রকে পিটিয়ে আহত করার পর সে ঘটনার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে গেলে ভিপি নুরসহ অন্য শিক্ষার্থীরা অবরুদ্ধ ও লাঞ্ছিত হন। গতকাল রাত ৮টা থেকে ওই ঘটনায় জড়িতদের বহিষ্কারসহ আরও কয়েকটি দাবিতে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় ভিপি নুরসহ কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!