Home | দেশ-বিদেশের সংবাদ | সিঙ্গাপুরে দেয়াল ধসে বাংলাদেশির মৃত্যু

সিঙ্গাপুরে দেয়াল ধসে বাংলাদেশির মৃত্যু

wall-collapsed-20191127192542

আন্তর্জাতিক ডেক্স : সিঙ্গাপুরে নির্মাণাধীন একটি ভবনের দেয়াল ধসে চাপা পড়ে বাংলাদেশি এক প্রবাসী শ্রমিক মারা গেছেন। গত শুক্রবার দেশটির বার্কার রোডের অ্যাঙলো-চাইনিজ স্কুলের কাছে এ ঘটনা ঘটে।

biman-ad

সিঙ্গাপুরের মানবসম্পদ মন্ত্রণালয় এক বিবৃতিতে নিহত ব্যক্তিকে বাংলাদেশি হিসেবে শনাক্ত করেছে। ৩৮ বছর বয়সী ওই বাংলাদেশি প্রবাসীর নাম রিপন।

বিবৃতিতে বলা হয়েছে, বার্কার রোডের একটি নির্মাণাধীন ভবনের নিচে কাজ করছিলেন ওই শ্রমিক। এ সময় হঠাৎ ওই ভবনের দেয়াল ধসে পড়ে। এতে চাপা পড়ে গুরুতর আহত হন তিনি। শুক্রবার স্থানীয় সময় সকাল ১০টা ৪৮ মিনিটের দিকে এই দুর্ঘটনার খবর পুলিশের কাছে পৌঁছায়।

দেয়াল চাপায় প্রবাসী ওই শ্রমিক অবচেতন হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধারের পর ট্যান টক সেং হাসপাতালে ভর্তি করেন। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় বলছে, এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। একই সঙ্গে ওই এলাকায় প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। দুর্ঘটনার পর ওই এলাকায় মানুষের চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া স্কুলটিতে শিক্ষার্থী ও কর্মচারীদের প্রবেশও বন্ধ রয়েছে।

সিঙ্গাপুরের অভিবাসী শ্রমিক কেন্দ্রের চেয়ারম্যান ইও গুয়াত কিওয়াং দেয়াল চাপায় বাংলাদেশি শ্রমিকের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। এ ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহের জন্য যথাযথ কর্তৃপক্ষ, নিয়োগদাতা ও বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে অভিবাসী শ্রমিক কেন্দ্র যোগাযোগ করছে বলে জানিয়েছেন তিনি।

গত ২২ নভেম্বর সিঙ্গাপুরের সেঙক্যাং এলাকায় নির্মাণাধীন একটি স্থাপনার পাশে ক্রেন দুর্ঘটনায় ৩৭ বছর বয়সী এক বাংলাদেশি প্রবাসী শ্রমিকের প্রাণহানি ঘটে।

সূত্র : চ্যানেল নিউজ এশিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!