Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের চার তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের চার তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

Final-01

নিউজ ডেক্স : সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয় গত ৮ মার্চ সকাল ১০ টায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। উদ্বোধক ছিলেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। সাতকানিয়া আদর্শ মহিলা কলেজ পরিচালনা পরিষদের সভাপতি নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতকানিয়া-লোহাগাড়া সার্কেলের এএসপি হাসানুজ্জামান মোল্লা, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারেক হোসেন, লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জাফর আলম, সাতকানিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল হোসাইন, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মাস্টার ফরিদুল আলম, সহ-সভাপতি মোজাম্মেল হক, যুগ্ম সাধারন সম্পাদক ফয়েজ আহমদ লিটন, হোসাইন কবির, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য জসিম উদ্দিন, সাতকানিয়ার পৌর সভার মেয়র মোহাম্মদ জোবায়ের, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সাইদুর রহমান দুলাল, চেয়ারম্যান নেজাম উদ্দিন, চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ নেতা গনি সম্রাট, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা কায়েস চৌধুরী, উপজেলা ছাত্রলীগের আহবায়ক হারেজ মুহাম্মদ, ছাত্রলীগ নেতা কামালউদ্দিন, এস.এম শাহাদাত হোসেন শাহেদ, দেলোয়ার হোসেন বেলাল, মো: ইদ্রিছ, রুবেল হোসেন, রাজীব আহমেদ রিজবীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তাগণ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় একটি উন্নতশীল রাষ্ট্র গড়তে নারী-পুরুষের জন্য বৈষম্যহীন শিক্ষা নিশ্চিত করার পাশাপাশি সমাজে নারীর ক্ষমতায়নের জন্য আর্থ-সামাজিক বাধা গুলো দূর করা প্রয়োজন। সরকারি বেসরকারি উদ্যোগের ফলে নারী শিক্ষার হার  সন্তোষজনক উল্লেখ করে তাঁরা আশা প্রকাশ করে বলেন, আগামীতে মায়েরা আরো বেশি যত্নবান ও দায়িত্বশীল ভূমিকা পালন করলে দেশকে নিরক্ষর মুক্ত করে উন্নত রাষ্ট্রে পরিণত করা সময়ের ব্যাপার। বক্তাগণ নারী শিক্ষার উন্নয়ন এবং ক্ষমতায়নে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন।

ড. নদভী এমপি’র প্রেস সচিব অধ্যাপক শাব্বির আহমদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*