Home | দেশ-বিদেশের সংবাদ | শিক্ষামন্ত্রীর ভাইয়ের নামে মামলা, বাদী ডিসি

শিক্ষামন্ত্রীর ভাইয়ের নামে মামলা, বাদী ডিসি

নিউজ ডেক্স : সাড়ে ৪৮ একর সরকারি খাস জমি আত্মসাতের অভিযোগ এনে শিক্ষামন্ত্রীর ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের নামে মামলা করেছেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। দেওয়ানি মামলায় তাদের বিরুদ্ধে চাঁদপুরের হাইমচরে মেঘনার দুর্গমচরে প্রায় সাড়ে ৪৮ একর সরকারি জমি আত্মসাতের অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সদর উপজেলার জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে সরকার পক্ষে এ মামলার বাদী হয়েছেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

মামলায় শিক্ষামন্ত্রীর বড় ভাই ডা. জাওয়াদুর রহিম টিপু ছাড়া আরও ২৫ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে হাইমচর উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন পাটোয়ারী, সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সালাহউদ্দিন সরদারও রয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে মামলার অভিযোগ আমলে নিয়ে আগামী ৩১ মে শুনানির জন্য ধার্য করা হয়েছে। বিষয়টি স্বীকার করলেও মামলা নিয়ে সরকারি কৌশলী আব্দুর রহমান সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে মামলার বাদী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বিষয়টি স্বীকার করেছেন।

মামলার বিবরণীতে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের সোনাপুর-তাজপুর প্রকাশ্যে বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়। সরকারি খাস জমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা দেওয়া হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন।

বিষয়টি ১৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের নজরে পড়ে। সবকিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এই দেওয়ানি মামলা দায়ের করা হয়।

অভিযোগের প্রধান প্রতিপক্ষ ডা. জাওয়াদুর রহিম টিপু বর্তমানে পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। সঙ্গে তাঁর বোন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও রয়েছেন। ডা. জাওয়াদুর রহিম টিপু চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!