ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | শনিবার লোহাগাড়ায় ৪১ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

শনিবার লোহাগাড়ায় ৪১ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

37011650_486465631803912_198012419140747264_o

এলনিউজ২৪ডটকম : দেশের অন্যান্য জেলা-উপজেলার ন্যায় লোহাগাড়ায় ৪১ হাজার ৩শ শিশুকে ১৪ জুলাই শনিবার খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। অপুষ্টিজনিত, অন্ধত্ব নির্মুল এবং শিশু মৃত্যু প্রতিরোধের লক্ষ্যে দেশব্যাপী ওই একইদিনে শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

লোহাগাড়া ১২ জুলাই বৃহস্পতিবার বেলা ১১টায় অবহিতকরণ ও পরিকল্পনা বিষয়ক এক সভায় এ কথা বলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ। এ সভায় লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু আসলাম সভাপতিত্ব করেন। ইউএনও কার্যালয়ে অনুষ্ঠিত সভায় ডাঃ মোহাম্মদ হানিফ আরো জানান, উপজেলার ৯টি ইউনিয়নের ২৭ ওয়ার্ডে ২১৮টি কেন্দ্রে এলাকার শিশুদেরকে ক্যাপসুল খাওয়ানো হবে।

শিশুদের মধ্যে ৬-১১ মাস বয়সের লক্ষ্যমাত্রার ৪ হাজার ৬৫৭ জন। এ বয়সের শিশুদের খাওয়ানো হবে নীল ভিটামিন। সাথে রাখা হবে সাড়ে ৫ হাজার ক্যাপসুল। ১২-৫৯ মাসের শিশুর লক্ষ্যমাত্রা ৩৬ হাজার ২২৫ জন। তাদের খাওয়ানো হবে লাল ভিটামিন। সাথে থাকবে প্রায় ৪২ হাজার ক্যাপসুল। শিশুদের ক্যাপসুল খাওয়ানোর জন্য থাকবে ৪৩৬ জন স্বেচ্ছাসেবী।

লোহাগাড়া ইউএনও আবু আসলাম উক্ত দিন এলাকার শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর ব্যাপারে জনপ্রতিনিধিসহ এলাকার সকলের সহযোগিতা কামনা করেন। উক্ত অবহিতকরণ সভায় সাংবাদিক প্রতিনিধি, জনপ্রতিনিধি ও মসজিদের ইমাম প্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। সভায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর ব্যাপারে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য গুরুত্বারোপ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*