Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় সরকারিভাবে ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা ১১শ ৩ মেট্রিকটন

লোহাগাড়ায় সরকারিভাবে ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা ১১শ ৩ মেট্রিকটন

182

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় সরকারিভাবে ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ১০৩ মেট্রিকটন। উপজেলার ৯ ইউনিয়নের ৭৩৮ জন কৃষক থেকে এ ধান ক্রয় করা হবে।

ইতোমধ্যে ইউনিয়ন ভিত্তিক তালিকা প্রস্তুত করে ক্রয় কমিটির কাছে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আওয়াই মং চাকমা। আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) তিনি এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, বড়হাতিয়া ইউনিয়নের ৭৯ জন কৃষক থেকে ১১৮ মেট্রিকটন, লোহাগাড়া সদর ইউনিয়নের ৫০ জন কৃষক থেকে ৭৬ মেট্রিকটন, আমিরাবাদ ইউনিয়নের ৭৬ জন কৃষক থেকে ১১৪ মেট্রিকটন, পদুয়া ইউনিয়নের ৮৩ জন কৃষক থেকে ১২৫ মেট্রিকটন, চরম্বা ইউনিয়নের ৯১ জন কৃষক থেকে ১৩৬ মেট্রিকটন, কলাউজান ইউনিয়নের ৭৯ জন কৃষক থেকে ১১৮ মেট্রিকটন, পুটিবিলা ইউনিয়নের ১০৪ জন কৃষক থেকে ১৫৫ মেট্রিকটন, চুনতি ইউনিয়নের ১০৬ জন কৃষক থেকে ১৫৮ মেট্রিকটন ও আধুনগর ইউনিয়নের ৭০ জন কৃষক থেকে ১০৩ মেট্রিকটন ধান ক্রয় করা হবে।

biman-ad

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আওয়াই মং চাকমা জানান, প্রতি কেজি ধান ২৬ টাকা মূল্যে কৃষকদের থেকে সরাসরি কেনা হবে। সরকারের সংগ্রহ করা ধান দীর্ঘ অনেক দিন গুদামে রাখতে হয়। তাই চিটামুক্ত শুকনো ধান কেনা হচ্ছে। যাতে ধানের গুণগত মান বজায় থাকে। অন্যথায় চাল ভাল হবে না। তিনি আরো বলেন, ধান ক্রয়ের টাকা কৃষকদের ব্যাংক একাউন্টে জমা করে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!