ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

95

মিছবাহ উদ্দিন রাজিব, এলনিউ২৪জডটকম : লোহাগাড়া উপজেলা বটতলী মোটর ষ্টেশন ও কাঁচাবাজারে বিভিন্ন অনিয়ম দুর্নীতি নিয়ে লোহাগাড়ানিউজ২৪ডটকম এ বহু লেখালেখির প্রেক্ষিতে ১৫ জুন দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনুর রহমান। ভ্রাম্যমান আদালত ড্রাগ আইনে ৪টি ঔষুধের দোকান ও পরিমাপে কম দেয়ায় একটি মুরগীর দোকানকে ১২ হাজার টাকা জরিমানা করেন। ১০ সদস্যের একটি টিম নিয়ে এই অভিযান পরিচালনা করেন।

জানা যায়, আহমদ মেডিকেল ফার্মেসীকে ২ হাজার, ইসলাম মেডিকোকে ৩ হাজার, আখতার ফার্মেসীকে ২ হাজার ও হোসেন মেডিকোকে ২ হাজার জরিমানা করা হয়। এছাড়া ফরহাদ পোলট্রি ফার্ম থেকে এক মহিলা মুরগী ক্রয় করে যাওয়ার পথে ইউএনও জানতে চেয়েছেন কত টাকা দরে মুরগী ক্রয় করেছেন। তিনি জানান, প্রতি কেজি ১৫৫ টাকা দরে ২৩৫ টাকা দিয়ে ক্রয় করেছি। ইউএনও ডিজিটাল স্কেলে মুরগীটি পরিমাপ করেন। মুরগীর ওজন ১ কেজি ২০০ গ্রাম। ন্যায্যমূলে দাম আসে ১৮৬ টাকা। কিন্তু ক্রেতার কাছ থেকে নেয়া হয় ২৩৫ টাকা। যা নির্ধারিত মূল্যের চেয়ে ৪৯ টাকা বেশী। ইউএনও প্রতিষ্টানের মালিক সুমনকে ৩ হাজার টাকা জরিমানা করেন ও মুচলেকা নেন।

94

অপরদিকে, মাংসের দোকানে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনার বিষয়টি টের পেয়ে মাংস বিক্রেতারা তারাহুড়া করে মান্দাতার আমলের শীল-পাল্লাগুলো লুকিয়ে রাখে ও ডিজিটাল স্কেল প্রদর্শন করে। ইউএনও তল্লাশী চালিয়ে মাংস বিক্রেতার চৌকির নিচ থেকে ১০টি মান্দাতার আমলের শীল-পাল্লা উদ্ধার করে।

এই ব্যাপারে লোহাগাড়া শহর উন্নয়ন কমিটির সভাপতি মামুন-অর-রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম বলেন, কাঁচা বাজারে ডিজিটাল স্কেল বাধ্যতামূলক করা হয়েছে। মুরগীর দোকানদার সুমনকে এর আগেও এই ধরণের অভিযোগে জরিমানা করা হয়েছিল। যদি কেউ ভবিষ্যৎ এ ধরণের অন্যায় কর্মকান্ড করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*