Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বিদেশ ফেরতদের বাড়িতে টানানো হচ্ছে লাল পতাকা

লোহাগাড়ায় বিদেশ ফেরতদের বাড়িতে টানানো হচ্ছে লাল পতাকা

ফাইল ছবি

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টানানোর উদ্যোগে নিয়েছে উপজেলা প্রশাসন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে নানা পদক্ষেপ গ্রহণ করেছেন স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার (২৪ মার্চ) লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টানানোর জন্য স্ব স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনুরোধ করেছেন।

জানা যায়, বিদেশ ফেরত ব্যক্তিরা করোনা ভাইরাস ছড়ানোর জন্য সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ। কিন্তু বিদেশ থেকে ফিরে আসা অধিকাংশ ব্যক্তিই হোম কোয়ারেন্টিন না মেনে অবাধে চলাফেরা করছেন। এ অবস্থায় উপজেলা প্রশাসনের নির্দেশে ৯ ইউনিয়নের প্রতিটি এলাকায় বিদেশ ফেরত এসব ব্যক্তির বাড়ি সামনে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে হচ্ছে। যাতে স্থানীয় এলাকাবাসীর পাশাপাশি স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনসহ দায়িত্বরত সংশ্লিষ্ট সব বিভাগের নজরদারি থাকে। ১০ মার্চের পরে বিভিন্ন দেশ থেকে প্রায় সাড়ে ৩শ প্রবাসী লোহাগাড়ায় এসেছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে বিভিন্ন রকম পদক্ষেপ নেয়া হয়েছে। উপজেলার ৯ ইউনিয়নে প্রায় ৫শ টি লাল পতাকা পাঠানো হয়েছে। স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানরা বিদেশ ফেরত প্রবাসীদের বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে দিবেন। আগামীকাল বুধবার (২৫ মার্চ) উপজেলা প্রশাসন ও সেনাবাহিনী এলাকায় গিয়ে এসব তদারকি করবেন।

biman-ad

তিনি আরো জানান, স্থানীয়ভাবে প্রতিটি অঞ্চলে ব্যাপক যাচাই-বাছাইসহ কঠোরভাবে নজরদারির ব্যবস্থা করা হয়েছে। সব প্রকার গণজমায়েত বন্ধসহ কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের নিয়ম মানার ব্যাপারে বাধ্যবাধকতা জারি করেছে প্রশাসন। অন্যথায় জেল জরিমানা করা হবে। ইতোমধ্যে কয়েকজনকে জরিমানাও করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!