ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ফুটপাতে গাড়ি পাকিং : যানজট সৃষ্টি

লোহাগাড়ায় ফুটপাতে গাড়ি পাকিং : যানজট সৃষ্টি

02

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার সদর বটতলী মোটর ষ্টেশনে মহাসড়কের দু’পাশে ফুটপাত দখল করে গাড়ি পাকিং করায় জনসাধারণের যাতায়তে দূর্ভোগ ও যানজট সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। গত তিন দিন লোহাগাড়া উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন পৃথক অভিযান চালিয়ে ফুটপাত দখলমুক্ত রাখলেও দূরপাল্লার বাসগুলো এ নিয়ম মানছে না।

গত ৩ জুন রাতে সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা বটতলী মোটর ষ্টেশনের মার্কেটগুলো পরিদর্শন করেন। এ সময় তিনি কক্সবাজারমুখী সৌদিয়া পরিবহণের বাস ফুটপাত দখল করে দীর্ঘক্ষণ পাকিং করায় তিনি ক্ষুব্ধ হন। তাৎক্ষণিক তিনি লোহাগাড়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মুজিবুল হককে তলব করেন। তাকে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। কিন্তু আজ ৪ জুন দুপুর ১টায় সরেজমিনে দেখা যায় ওই দূরপাল্লার বাসগুলো ফুটপাত দখল করে পাকিং করতে।

লোহাগাড়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মুজিবুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ফুটপাত দখল করে পাকিং না করার জন্য বাস কাউন্টারের কর্মকর্তাদের বলা হয়েছে। এছাড়াও, এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সার্জেন্ট মাহবুবকে নির্দেশ দেয়া হয়েছে। সার্জেন্ট মাহবুব জানান, ফুটপাত দখল করে দূরপাল্লার বাস পাকিং না করার জন্য তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে।

01
স্থানীয়রা অভিযোগ করেন, ফুটপাত দখল করে দূরপাল্লার বাস পাকিং করায় বটতলী শহরে দিন দিন যানজট বৃদ্ধি পাচ্ছে। এছাড়া সৌদিয়া পরিবহণের কক্সবাজারমুখী বাস কাউন্টার মহাসড়ক ঘেষা। ২০ মিনিট পর পর এ কাউন্টারে বাস যাত্রাবিরতি করে। যার কারণে কাউন্টারে বাস পাকিং করলে ফুটপাত দখল হয়ে যায়। এছাড়াও গাড়ি ঘুরানোর সময়ও মহাসড়কের দু’পাশে যানজট সৃষ্টি হয়। জনসাধারণের চলাচলে দূর্ভোগ পোহাতে হয়।

এ ব্যাপারে স্থানীয় জনসাধারণ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*