ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ঝুঁকি নিয়ে পরিচালিত হচ্ছে করোনায় মৃতদের লাশ দাফন কার্যক্রম

লোহাগাড়ায় ঝুঁকি নিয়ে পরিচালিত হচ্ছে করোনায় মৃতদের লাশ দাফন কার্যক্রম

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ঝুঁকি নিয়ে করোনা ভাইরাস সংক্রমণে মৃত্যুবরণকারীদের লাশ দাফন-সৎকার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বৃহস্পতিবার (২৯ মে) পর্যন্ত করোনা ও করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ৩ জনের লাশ দাফন করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণে মারা যাওয়া লাশ দাফন-সৎকার কমিটির টিম লিডার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর মোহাম্মদ শের আলী এ তথ্য জানান।

তিনি জানান, দাফন-সৎকার কমিটির নেতৃত্বে গত ২১ মে করোনায় মারা যাওয়া ব্যক্তি হাজী মো. নুরুল আবছার (৫৫)’র লাশ দাফন করা হয়েছে। তিনি উপজেলার পদুয়া ইউনিয়নের আলী সিকদার পাড়ার মরহুম মো. কাসেম সওদাগরের পুত্র। তিনি কক্সবাজার সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত ২৪ মে দাফন করা হয়েছে মো. মোরশেদ আলী (৬৫) নামে সাবেক এক ইউপি সদস্যকে। তিনি চুনতি ইউনিয়নের সিকদার পাড়ার মৃত রেজাউল সওদাগর পুত্র। রোববার সকালে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা যান। একইদিন লাশ দাফন প্রক্রিয়া শুরুর পূর্বে তাঁর নমুনা পরীক্ষায় রিপোর্ট পজেটিভ আসে। পরবর্তীতে তাকে যথানিয়মে দাফন করা হয়।

অপরদিকে ২৯ মে সকাল ৯টায় উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ি বারেক চৌধুরী পাড়ার মরহুম হাজী সৈয়দ আহমদের স্ত্রী করোনার উপসর্গ নিয়ে মারা যান। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে নিহত নারীর লাশও দাফন করে ‘দাফন-সৎকার কমিটির টিম’।

টিম লিডার শের আলী জানান, ঝুঁকি নিয়ে করোনায় মৃত্যুবরণকারীদের লাশ দাফন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। টিমের ইসলামি ফাউন্ডেশনে লোহাগাড়ার মডেল কেয়ারটেকার মোহাম্মদ বদরুল হক ও সাধারণ কেয়ারটেকার মোহাম্মদ রাশেদুল হকসহ অন্যরা লাশ দাফন কার্যক্রমে সহযোগিতা করে যাচ্ছেন।

biman-ad

উল্লেখ্য, গত ৭ এপ্রিল লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ ‘করোনা ভাইরাস সংক্রমনে মৃত্যুবরণকারীদের লাশ দাফন-সৎকার কমিটি’ গঠনপূর্বক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) বরাবরে প্রেরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!