ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় গবাদি পশু হৃষ্ট-পুষ্ট প্রশিক্ষণে অনিয়মের অভিযোগ

লোহাগাড়ায় গবাদি পশু হৃষ্ট-পুষ্ট প্রশিক্ষণে অনিয়মের অভিযোগ

266

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উদ্যোগে আয়োজিত গবাদি পশু হৃষ্ট-পুষ্ট প্রশিক্ষণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ব্যানারে ৮ ও ৯ মে প্রশিক্ষণ হবার কথা থাকলেও ১৪ মে উপজেলা কৃষি অফিসের হল রুমে প্রশিক্ষণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মূলতঃ এ প্রশিক্ষণে উপজেলার কৃষক ও গবাদিপশু খামারীদের প্রশিক্ষণ নেয়ার কথা থাকলেও মাদ্রাসায় পড়–য়া কিছু ছাত্র-ছাত্রীদের কৃষক বানিয়ে প্রশিক্ষণে অংশগ্রহণ করে। যারা প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন তারা কেউ কৃষক ও গবাদিপশু খামারী না বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ অফিসার মাহমুদুল হক সাংবাদিকদের জানান, এখানে নিয়ম-অনিয়ম বলতে কিছু নেই। এটি ইউএনও তদারকি করেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম সাংবাদিকদের জানান, উপজেলায় গবাদিপশু হৃষ্ট-পুষ্ট প্রশিক্ষণের ব্যাপারে তিনি কিছুই জানেন না।

প্রশিক্ষণ নিতে আসা হুমায়ন সাংবাদিকদের জানান, এ প্রশিক্ষণ সম্পর্কে তিনি কিছুই জানেন না। কেন আসলেন জানতে চাইলে? তিনি বলেন, জনৈক হক সাহেব আমাকে আসতে বলেছেন, তাই এসেছে।

জানা যায়, স্থানীয় কৃষক ও খামারীদের বাদ দিয়ে গবাদিপশু মোটাতাজাকরণ প্রশিক্ষণ করা হয় প্রতিনিয়ত। যা নামে মাত্র প্রশিক্ষণ কাজের কাজ কিছুই হয়না। এভাবে চলতে থাকলেই কৃষকরা গবাদিপশু হৃষ্ট-পুষ্ট করতে পারবেনা। প্রাণি সম্পদ অধিদপ্তর কর্মকর্তাদের হেয়ালিপনার কারণে কৃষকরা এ প্রশিক্ষণ থেকে বঞ্চিত হচ্ছেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন স্থানীয় কৃষক ও খামারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*