ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় কথিত টাউট-বাটপার সাংবাদিকের দৌরাত্ম বৃদ্ধি

লোহাগাড়ায় কথিত টাউট-বাটপার সাংবাদিকের দৌরাত্ম বৃদ্ধি

156

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় কথিত টাউট-বাটপার সাংবাদিকের দৌরাত্ম বৃদ্ধি পেয়েছে। এ’সব কার্ড সর্বস্ব কথিত টাউট-বাটপার সাংবাদিকদের অনেকে বহিরাগত। সাংবাদিকতার কলঙ্ক এসব কার্ড সর্বস্ব নামধারী সাংবাদিকরা লোহাগাড়ায় আনা-গোনা করছে। তারা বিভিন্ন দুর্বল স্থানে হাত দিয়ে স্বার্থ হাসিল করে যাচ্ছে। আর সাংবাদিকতার পবিত্র পেশায় আঘাত হান্ছে।

বলা বাহুল্য, সাংবাদিকতা অতি পবিত্র ও সম্মানজনক পেশা। একই প্রসঙ্গে বলা যায় সাংবাদিকরা জাতির বিবেক ও অতন্দ্রপ্রহরী। এ বিশ্বের অনন্ত চরাচরে কত জ্ঞানী-গুণী সাংবাদিক অন্যায় ও অসত্যের বিরুদ্ধে লেখনী শক্তির মাধ্যমে প্রতিবাদ করতে গিয়ে অকালে মূল্যবান জীবন বলী দিয়েছেন। আর যাঁরা এখনো টিকে আছেন তাঁরাও বর্তমানে বিশাল ঝুঁকির বোঝা মাথায় নিয়ে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন। ক্রোধ, হিংসা, বিদ্বেষ ও হুমকির মাঝে এসব কলম যোদ্ধারা লেখনীর শানিত ধারায় অত্যাচারীর বিষদাঁত ভেঙ্গে মানবতার মহীমবাণী নিয়ে শ্বাপদ সঙ্কুল গিরিপথে দন্ডায়মান রয়েছেন। লোভ-লালসা, সুখ-শান্তি, ভয়-ভীতি উপেক্ষা করে বিশ্ব রণাঙ্গনে লেখনী শক্তির মন্ত্রবলে তাঁরা সমর সজ্জায় সজ্জিত।

অথচ, এহেন ঝুঁকিপূর্ণ ও পবিত্র দায়িত্ব পালনের চারণক্ষেত্রে বর্তমানে দেখা যাচ্ছে প্রকৃত সাংবাদিকতার পরিবর্তে তথ্য সন্ত্রাসী ও হলুদ সাংবাদিকতার অভয়ারণ্য। লোকজনের ঘৃণা, নিন্দা ও উপহাসের পাত্র তারা। এরপরও তারা লোভ-লালসার বশীভূত হয়ে খেয়ালখুশী মতো তথ্য সন্ত্রাস চালিয়ে মানুষকে জিম্মি করে স্বার্থ হাসিল করে যাচ্ছে। সম্প্রতি এ ধরণের কতিপয় বহিরাগত তথ্য সন্ত্রাসী ও টাউট-বাটপার লোহাগাড়ায় আনা-গোনা করছে। তারা এলাকার কোন কোন দুর্বল স্থানে হাত দিয়ে মানুষকে জিম্মি করে বিভিন্ন কর্মকর্তাকে হুমকি ধমক দিয়ে কালো টাকা দাবি করে যাচ্ছে। কার্ড সর্বস্ব এ’সব নামধারী ও চাঁদাবাজ টাউট-বাটপার তথ্য সন্ত্রাসীরা সাংবাদিকতা পেশায় কলঙ্কৃত। তাদের পদচারণার বিরুদ্ধে সজাগ থাকার জন্য অত্র উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ জনগণের প্রতি আহবান জানান।

biman-ad

উল্লেখ্য, সংবাদপত্র কর্তৃপক্ষের একান্ত উচিৎ প্রতিনিধি নিয়োগদানের ক্ষেত্রে যাচাই-বাছাই করা। অন্যথায় দুশ্চরিত্রধারী টাউট-বাটপাররা সাংবাদিকতার কার্ড নিয়ে দূর্নীতি ও টাউট-বাটপারীর মাধ্যমে প্রকৃত সাংবাদিকতা ও ওই সংবাদপত্রকে জনগণের কাছে হেয়প্রতিপন্ন করে তুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!