Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় এইচএসসিতে মোস্তফা বেগম টেকনোলজি কলেজের কৃতিত্ব

লোহাগাড়ায় এইচএসসিতে মোস্তফা বেগম টেকনোলজি কলেজের কৃতিত্ব

image_printপ্রিন্ট করুন

17457771_403278463365084_3118838031458349915_n

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলাধীন কলেজ সমূহে ২০১৯ সালে এইচএসসি পরীক্ষায় মোস্তফা বেগম গার্লস টেকনোলজি এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ কৃতিত্বের দাবিদার হয়েছে। ২০১৪ সালে প্রথম এ কলেজ এইচএসসির বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করে। এরপর থেকে বরাবরই এই কলেজ ভালো ফলাফল করে আসছে। লোহাগাড়ায় নারী শিক্ষার স্বতন্ত্র প্রতিষ্টান হিসেবে নান্দনিক পরিবেশে এই প্রতিষ্টানটি তার স্বতন্ত্র বজায় রেখেছে।

২০১৯ সালে এইচএসসি পরীক্ষায় এই কলেজ থেকে ৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পাশ করেছে ৫০ জন। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। পাশের হার ৯০%। এই প্রতিষ্ঠান ২০১৯ সালে লোহাগাড়া উপজেলায় ফলাফলে সর্বোচ্চ পাসের হারের সম্মান অর্জন করে।

এছাড়াও ২০১৮ সালে ৭৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাশ করেছে ৬৪ জন। পাশের হার ৮৪.২১%। ২০১৭ সালে ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাশ করেছে ২৫ জন। পাশের হার ৭৮.১২%। ২০১৬ সালে ৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাশ করেছে ৩৮ জন। পাশের হার ৮২.৬১%। ২০১৫ সালে ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাশ করেছে শতভাগ। পাশের হার ১০০%। ২০১৪ সালে ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাশ করেছে ২৭ জন। পাশের হার ৮৪.৩৮%।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, শিক্ষকগণের আন্তরিক প্রচেষ্টা, পূর্ব নির্ধারিত পাঠ পরিকল্পনা মোতাবেক নিয়মিত ক্লাস গ্রহণ, ছাত্রীদের ক্লাসে উপস্থিতি নিশ্চিতকরণ, অনুপস্থিত শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ, পাক্ষিক ও মাসিক পরীক্ষা গ্রহণসহ নিবিড় তদারকির মাধ্যমে প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতি বছরের ন্যায় এ বছরও ভাল ফলাফল করা সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!