Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় আদালতের নির্দেশনা অমান্য করে ইটভাটার কার্যক্রম পুণরায় পরিচালনা করায় লিগ্যাল নোটিশ

লোহাগাড়ায় আদালতের নির্দেশনা অমান্য করে ইটভাটার কার্যক্রম পুণরায় পরিচালনা করায় লিগ্যাল নোটিশ

554

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পশ্চিম কলাউজান বাংলা বাজারের দক্ষিণে (মালি পাড়া ও বাহাদুর পাড়া সংলগ্ন) ফসলী জমিতে আদালতের নির্দেশনা অমান্য করে অবৈধভাবে ইটভাটার কার্যক্রম পুণরায় পরিচালনা করায় লিগ্যাল নোটিশ দিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী রাশিদা চৌধুরী।

গত ১৭ অক্টোবর চট্টগ্রাম জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জোনের পরিচালক, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ বরাবরে এ লিগ্যাল নোটিশ প্রেরণ করেন।

নোটিশে বলা হয়েছে, কে.বি.কে ইটভাটার কার্যক্রম কেন স্থায়ীভাবে বন্ধ হবে না জানতে চেয়ে মহামান্য হাইকোর্ট ডিভিশন মামলা নং- ৪১৮৩/২০১৯ এর আলোকে গত ১৪ মে বিচারপতি এফ.আর. এম নাজমুল হাসান ও বিচারপতি কে.এম কামরুল কাদের সমন্বিত বেঞ্চ বিবাদীদের ৪ সপ্তাহের মধ্যে রুল নিশির জবাব দিতে বলেছিলেন। কিন্তু তারা রুলনিশির জবাব না দিয়ে আদালতের নির্দেশনা অমান্য করে গায়ের জোরে পুণরায় ইটভাটার কার্যক্রম পরিচালনা করে আসছেন। নোটিশ পাওয়ার পর অবৈধ কে.বি.কে ইটভাটার কার্যক্রম বন্ধ করা না হলে আদালত অবমাননার দায়ে আইনগত ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করেছেন।

উল্লেখ্য, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অমান্য করে লোহাগাড়া উপজেলার পশ্চিম কলাউজান বাংলা বাজারের দক্ষিণে মালিপাড়া ও বাহাদুর পাড়া বিলে ফসলী জমি ও লোকালয়ে কে.বি.কে নামে একটি ইটভাটা গড়ে উঠছিল। পরিবেশ ধ্বংসকারী ইটভাটার কার্যক্রম কেন স্থায়ীভাবে বন্ধ ঘোষণা করা হবে না জানতে চেয়ে মহামান্য হাইকোর্ট এ রুল জারি করেন।

biman-ad

অপরদিকে, কেবিকে ইটভাটার মালিক পক্ষের কারো সাথে যোগাযোগ করতে ব্যর্থ হওয়ায় এ ব্যাপারে কোন বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!