Home | দেশ-বিদেশের সংবাদ | লামায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

লামায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বান্দরবানের লামায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু হয়েছে। এরা হলেন- মো. ইসহা‌কের পুত্র মোহাম্মদ এনাম (৫০) এবং মোহাম্মদ নবী হো‌সে‌নের পুত্র মো. শহিদুল ইসলাম (২২)। আজ মঙ্গলবার ভোররাতে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, মধ্যরাতে জেলার লামা উপজেলার ফাইতং ইউনিয়নের বাঙালি পাড়ায় এলাকায় প্রবল ভারী বর্ষণ এবং আকাশে মেঘের গর্জন শুরু হয়। বর্ষণের সময় ভোররাতে বজ্রপাতে হাতির আক্রমণের ভয়ে ফসলি জমি পাহাড়া দিতে গাছের উপরে বানানো মাচাং ঘরে ঘুমানো অবস্থায় ২ জন কৃষকের মৃত্যু হয়েছে।

এরা হচ্ছেন- ইসহা‌কের পুত্র মোহাম্মদ এনাম (৫০) এবং মোহাম্মদ নবী হো‌সে‌নের পুত্র শহিদুল ইসলাম (২২)। মঙ্গলবার সকালে তাদের দুজনের খোঁজ না পেয়ে আত্মীয় স্বজনরা খোঁজাখুঁজি করতে গিয়ে বজ্রপাতে গাছের উপরে মাচাং মারা যাওয়া দুজনের মৃতদেহ দেখতে পায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কৃষকদের লাশ উদ্ধার করা হয়েছে। অপরদিকে লামার মেরাখোলা এলাকার হিন্দু পাড়ায় বজ্রপাতে বাসু কুমার নামের এক ব্যক্তির ৪টি গরু মারা গেছে এবং আনসার ব্যাটালিয়ন দফতরে ১৩টি গাছ পুড়ে গেছে। ফাইতং ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, সোমবার মধ্যরাত থেকে বৃষ্টি এবং আকাশে গর্জন শুরু হয়। বৃষ্টিপাত ভোরবেলা পর্যন্ত চলে। বৃষ্টির সময় বন্যহাতির ভয়ে ফসলি জমি পাহাড়া দিতে গাছের উপরে তৈরি করা মাচাং টং ঘরে ঘুমাচ্ছিলো দুজন কৃষক। এসময় বৃষ্টির মধ্যে কোনো একটা সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, প্রবল ভারী বর্ষণের সময় বজ্রপাতে গাছের উপরে মাচাং ঘরে অবস্থানরত ২ জন কৃষকের মৃত্যু হয়েছে। এরা বাগান পাহাড়ে দিতে হাতির ভয়ে গাছের উপরে ঘুমাতেন। খবর পে‌য়ে ঘটনাস্থল থেকে কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!