ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রোহিঙ্গা সংকট মোকাবেলায় সেনাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী

রোহিঙ্গা সংকট মোকাবেলায় সেনাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজ ডেক্স : সাম্প্রতিক রোহিঙ্গা সংকট মোকাবেলায় সেনাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ মিলিটারি একাডেমিতে সেনাবাহিনীর এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা উদ্বাস্তূদের জন্য আশ্রয়কেন্দ্র স্থাপন, সুশৃঙ্খলভাবে ত্রাণ বিতরণ এবং তাদের পরিচয়পত্র তৈরিতে সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।  দুর্গম পার্বত্য এলাকায় সড়ক ও অবকাঠামো, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়ক, সেতু ও ফ্লাইওভার নির্মাণ এবং ভোটার তালিকা ও মেশিন রিডেবল পাসপোর্ট তৈরিতেও সেনাবাহিনী দক্ষতা দেখিয়েছে।

তিনবছর মেয়াদী প্রশিক্ষণ শেষে ল্যাফটেনেন্ট হিসেবে কমিশনপ্রাপ্ত অফিসারদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, তোমাদের মনে রাখতে হবে, তোমরা এদেশের সন্তান।  জনগণের অবিচ্ছেদ্য অংশ।  তোমাদের সকলকেই সাধারণ মানুষের হাসিকান্না, সুখদু:খের অবিচ্ছেদ্য অংশীদার হতে হবে।

সেনাবাহিনীর ৭৫তম বিএম দীর্ঘমেয়াদী কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশনপ্রাপ্তি উপলক্ষে আয়োজিত রাষ্ট্রপতি প্যারেড পরিদর্শনের পাশাপাশি প্রধানমন্ত্রী তাদের অভিবাদন গ্রহণ করেন।

নৌবাহিনীর একটি কর্মসূচিতে যোগ দিতে প্রধানমন্ত্রী গত ২৪ ডিসেম্বর চট্টগ্রাম এসেছিলেন। ওইদিন বিকেলে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাতে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*