Home | ব্রেকিং নিউজ | রাস্তায় হামাগুড়ি দেয়া প্রতিবন্ধী যুবক পেল হুইল চেয়ার

রাস্তায় হামাগুড়ি দেয়া প্রতিবন্ধী যুবক পেল হুইল চেয়ার

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা সদরে রাস্তায় হামাগুড়ি দেয়া শারিরীক প্রতিবন্ধী যুবক মো. তৌহিদুল ইসলাম (২৫) পেয়েছেন হুইল চেয়ার। গত শনিবার বিকেলে অসহায়ত্বের অবস্থা দেখে এগিয়ে আসেন জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য ও উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান সমাজকর্মী আরমান বাবু রোমেল।

তৌহিদুল ইসলাম উপজেলার চুনতি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ সাতগড় এলাকার ফজল করিমের ছেলে। তার পিতা কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতো। বর্তমানে অসুস্থতার কারণে ৫ সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

জানা যায়, মা জাহানারা বেগমের সাথে প্রতিবন্ধী যুবক তৌহিদুল ইসলাম উপজেলা সদর বটতলী মোটর ষ্টেশনে আসেন। বাড়ি ফেরার জন্য মহাসড়কের পাশে হামাগুড়ি গিয়ে গাড়ি খুঁজছিলেন। এমন করুণ অবস্থা সমাজকর্মী আরমান বাবু রোমেলের দৃষ্টিগোচর হয়। তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা সমাজসেবা কর্মকর্তার সাথে কথা বলে একটি হুইল চেয়ার ব্যবস্থা করে দেন।

জাহানারা বেগম জানান, ১০ বছর বয়স থেকে তার ছেলে তৌহিদ শারিরীক প্রতিবন্ধী হয়ে যায়। তার স্বামী কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করলেও বর্তমানে অসুস্থতার কারণে কোন কাজ করতে পারেন না। যার কারণে তার ছেলেকে একটি হুইল চেয়ার কিনে দিতে পারেনি। হুইল চেয়ার না থাকায় তার ছেলে চলাফেরা করতে চরম দূর্ভোগ পোহাত। ছেলের করুণ অবস্থা দেখে এগিয়ে আসায় আরমান বাবু রোমেলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরমান বাবু রোমেল জানান, রাস্তায় অসহায় এক প্রতিবন্ধীর করুণ অবস্থা দেখে এগিয়ে যান তিনি। তার সাথে কথা বলে জানতে পারেন একটি হুইল চেয়ারের অভাবে চলাফেরা করতে চরম কষ্ট পাচ্ছেন। তাৎক্ষণিকভাবে তার জন্য একটি হুইল চেয়ার ব্যবস্থা করে দেন। তিনি আরো জানান, প্রতিবন্ধীরা দেশের সম্পদ। তারা করুণার পাত্র নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!