ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রাষ্ট্রপতি প্রণবদা’র জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩০ কেজি ইলিশ

রাষ্ট্রপতি প্রণবদা’র জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩০ কেজি ইলিশ

elish20170407192950

নিউজ ডেক্স : পদ্মার ওপারে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওপারে তো আর এখন ইলিশ মেলে না। কিন্তু ইলিশের যে স্বাদ তা কি আর কাঁটাতারের বেড়ায় আটকে রাখা যায়! ইলিশ নিয়ে দু’দেশের কথা ঐতিহাসিক। এখন রাজনীতিও হয়।

তবে ইলিশে যে আত্মার বন্ধন আরও মজবুত হয়, তা আরেকবার বোঝালেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাংলাদেশের নড়াইলের জামাই ভারতের রাষ্ট্রপতি প্রণবদার জন্য ৩০ কেজি ইলিশ নিয়ে দিল্লি সফরে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইলিশ-ই নয়, রাষ্ট্রপতির জন্য পাঞ্জাবিও উপহার স্বরুপ নিয়ে গেছেন প্রধানমন্ত্রী হাসিনা। আছে ধুতিও। রাষ্ট্রপতির মেয়ে শর্মিষ্ঠার জন্য নিয়েছেন রাজশাহী সিল্কের শাড়ি। জামদানি ছেড়ে রাজশাহী সিল্ক এবারই প্রথম। আরও রয়েছে বাংলাদেশের বিখ্যাত কয়েক ধরনের মিষ্টি।

আর ভারতের প্রধানমন্ত্রীর জন্য ‘নরেন্দ্র মোদি’ নাম লেখা চামড়ার ব্যাগ ও পছন্দ মতো মানানসই পাঞ্জাবি, চুড়িদার ও ‘জওহর কোট’-এর সঙ্গে মিষ্টিও রেখেছেন উপহারের তালিকায়। মিষ্টি তুলে দেবেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর হাতেও। সেই সঙ্গে সোনিয়া ও তার কন্যা প্রিয়াঙ্কার জন্যও উপহার হিসেবে নিয়েছেন রাজশাহী সিল্কের শাড়ি। আর রাহুলকে দেবেন পাঞ্জাবি ও চুড়িদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*