Home | দেশ-বিদেশের সংবাদ | রাতে দেশে ফিরছেন মহিউদ্দিন

রাতে দেশে ফিরছেন মহিউদ্দিন

image_printপ্রিন্ট করুন

bg20171126174453

নিউজ ডেক্স : সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে শারীরিক স্থিতিশীল অবস্থা নিয়ে দেশে ফিরছেন বর্ষীয়ান রাজনীতিক ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।  তবে এই মুহুর্তে চট্টগ্রামে ফিরছেন না মহিউদ্দিন।  আপাতত মাসখানেক তাকে ঢাকায় ছেলের বাসায় পূর্ণ বিশ্রামে রাখা হবে।

রোববার (২৬ নভেম্বর) রাত ১১টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানযোগে মহিউদ্দিনকে নিয়ে তার স্বজনরা ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন।

মহিউদ্দিনের ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমার আব্বাকে চিকিৎসক বিপদমুক্ত বলেছেন।  উনার অবস্থা স্থিতিশীল আছে।  তবে রুটিন ডায়ালাইসিস চলবে।  আর হাত-পা মুভমেন্টের জন্য সামান্য ফিজিওথেরাপি দিতে হবে।  পূর্ণ বিশ্রামে রাখার জন্য বলেছেন ডাক্তার।  মাসখানেক আমরা উনাকে ঢাকায় রাখব।  এরপর চট্টগ্রামে ফিরবেন।

গত ১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়।  সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে মহিউদ্দিনের এনজিওগ্রাম এবং হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়েছে বলে জানিয়েছেন নওফেল।

নিজ বাসায় অসুস্থ হয়ে পড়ার পর মহিউদ্দিনকে গত শনিবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়।  পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, মহিউদ্দিন মৃদু হার্ট অ্যাটাকের পাশাপাশি কিডনিজনিত রোগে ভুগছেন।

টানা তিনবার নির্বাচিত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ২০১০ সালে সিটি করপোরেশনের নির্বাচনে পরাজিত হন।  এরপরও চট্টগ্রামে আওয়ামী লীগের রাজনীতির বড় অংশের নিয়ন্ত্রক মহিউদ্দিনকেই ভাবা হয়।  চট্টগ্রামের স্বার্থসংশ্লিষ্ট ইস্যুতে আন্দোলনে এখনো মহিউদ্দিনই নিয়ামক, এমনটাই মনে করেন বন্দরনগরীর মানুষ। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!