Home | অন্যান্য সংবাদ | যেসব সুবিধা পাওয়া যাবে ‘রেল সেবা’ অ্যাপে

যেসব সুবিধা পাওয়া যাবে ‘রেল সেবা’ অ্যাপে

rail-sheba-20190429133620

নিউজ ডেক্স : রেলের টিকিট ক্রয়ের সুবিধার্থে ‘রেল সেবা’ নামে মোবাইল অ্যাপ চালু করেছে বাংলাদেশ রেলওয়ে।সব আন্তঃনগর ট্রেনের ৫০ শতাংশ টিকিট এখন থেকে অ্যাপ, মোবাইল ও অনলাইনের মাধ্যমে পাওয়া যাবে।

biman-ad

এই অ্যাপের মাধ্যমে একসঙ্গে ৫০০ যাত্রী ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারবেন। এছাড়া প্রতি ঘণ্টায় অ্যাপের মাধ্যমে ১৫ হাজার টিকিট সংগ্রহ করা যাবে। আগের মতোই একজন যাত্রী অ্যাপের মাধ্যমে সর্বোচ্চ চারটি টিকিট নিতে পারবেন।

এছাড়া অ্যাপ থেকে নির্দিষ্ট গন্তব্যের ভাড়া, টিকিট প্রাপ্যতা, ট্রেন রুট, সময়সূচি, ট্রেনভিত্তিক বিরতি স্টেশনসমূহের নাম ও সময়সূচি, জার্নি হিস্ট্রি, কোচ ভিউ, সিট পছন্দ করা যাবে।

ট্রেনের ভেতরে অ্যাপ থেকে খাবারও অর্ডার দেয়া যাবে। প্রয়োজনে অ্যাপের মাধ্যমে রেল পুলিশের সহায়তা নিতে পারবেন যাত্রীরা। স্টেশন থেকে ট্রেনের দূরত্ব, ট্রেনের অবস্থান ও স্থানীয় পরিবহন ব্যবস্থা সম্পর্কেও এই অ্যাপের মাধ্যমে জানা যাবে।

রেলসেবা অ্যাপটি বর্তমানে সব ধরনের অ্যান্ড্রয়েড মোবাইলের মাধ্যমে ব্যবহার করা যাবে। খুব শিগগিরই আইফোন ভার্সন চালু করা হবে।

ইতোমধ্যে জাতীয় কল সেন্টারের (৩৩৩) সঙ্গে বাংলাদেশ রেলওয়ের তথ্যসমূহ যুক্ত করা হয়েছে। ফলে জাতীয় কল সেন্টার ৩৩৩ থেকে বাংলাদেশ রেলওয়ে সম্পর্কিত যেকোনো তথ্য পাওয়া যাবে।

রেল ভ্রমণ শেষে অ্যাপের মাধ্যমে যাত্রীরা তাদের মতামতও দিতে পারবেন। এই ঠিকানা https://play.google.com থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!