ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শিক্ষার্থীর প্রাণহানি

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শিক্ষার্থীর প্রাণহানি

Tumpa-Imtiaz-20170816122751

আন্তর্জাতিক : যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের উইলকিনসন কাউন্টিতে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি পিএইচডি শিক্ষার্থীর প্রাণহানি ঘটেছে। সোমবার রাত ৮টার দিকে তাদের গাড়িতে একটি সেমি-ট্রাক আঘাত হানলে এ প্রাণহানির ঘটনা ঘটে।

নিহত দুই বাংলাদেশি হলেন প্রাচিতা দত্ত টুম্পা (২৫) ও ইমতিয়াজ ইকরাম আলী (২৬)। যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন তারা।

ডিপিএস পাবলিক তথ্য অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উইলকিনসন কাউন্টির ইউএস-৪১১ ও জিএ-১১২ সংযোগ সড়কের কাছে সোমবার রাত ৮টার দিকে দুটি দুর্ঘটনার খবর পায় জর্জিয়া স্টেট প্যাট্রল বিভাগ। খবর পাওয়ার পর পরই নিরাপত্তাবাহিনীর সসদ্যরা ঘটনাস্থলে পৌঁছায়।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সংবাদমাধ্যম থার্টিন ডব্লিউম্যাজ এক প্রতিবেদনে বলছে, একটি সাদা গাড়িতে করে ৩ যাত্রী জিএ ১১২ সড়কে যাচ্ছিলেন। তারা জিএ-২৯ সড়কের সংযোগস্থল পার হওয়ার সময় বিপরীত দিকে থেকে আসা একটি সেমি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী গাড়িটিতে আঘাত হানে। এতে গাড়ির চালক ইমতিয়াজ ইকরাম আলী ও পেছনের আসনের প্রাচিতা দত্ত টুম্পা ঘটনাস্থলেই মারা যান।

পেছনের আসনে থাকা দুইজনকে আহত অবস্থায় নভিসেন্ট হেলথ মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে। পরে ট্রাকের চালককে গ্রেফতারের পর ডাবলিনের ফেয়ারভিউ পার্কে নেয়া হয়।

ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা করেন প্রাচিতা দত্ত টুম্পা ও ইমতিয়াজ ইকরাম আলী। গত বছরের আগস্টে পিএইচডি করতে যুক্তরাষ্ট্রে যান তারা। নর্থ ক্যারোলিনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন এ দুই বাংলাদেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*