ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | যাত্রীসেবায় নতুন রেকর্ড দুবাই বিমানবন্দরের

যাত্রীসেবায় নতুন রেকর্ড দুবাই বিমানবন্দরের

dubai-20181004123343

আন্তর্জাতিক ডেস্ক : আবারও নতুন রেকর্ড করল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর। সবচেয়ে বেশি মানুষ চলাচলের রেকর্ড করেছে বিমানবন্দরটি। চলতি বছরের আগস্টে ওই বিমানবন্দর দিয়ে ৮৩ লাখ ৭ হাজার যাত্রী চলাচল করেছে। এর আগের রেকর্ড ছিল ৮২ লাখ ৩ হাজার। বুধবার আমিরাত ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

চলতি বছরের আগস্টে দ্বিতীয়বারের মতো ৮০ লাখের বেশি যাত্রী এই বিমানবন্দর দিয়ে যাতায়াত করেছে। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতি মাসে গড়ে প্রায় ৭৫ লাখ মানুষ চলাচল করে। নিকটতম প্রতিদ্বন্দ্বী লন্ডনের হিথ্রু বিমানবন্দরের চেয়ে এই সংখ্যা প্রায় ১২ লাখ বেশি। হিথ্রু বিমানবন্দরে প্রতি মাসে গড়ে প্রায় ৬৩ লাখ মানুষের যাতায়াত হয়।

দুবাই বিমানবন্দরের প্রধান নির্বাহী কর্মকর্তা পল গ্রিফিথস বলেন, এটা দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের জন্য আরও একটা মাইলফলক। আমরা একের পর এক রেকর্ড ভেঙ্গে নতুন উচ্চতায় পৌঁছাচ্ছি। যখন এই সংখ্যা আমাদের প্রবৃদ্ধির কথা বলছে তখন আমাদের লক্ষ্য হলো অভিজ্ঞতাকে আরো বাড়িয়ে নেয়া। যাত্রীদেরকে যতটা সম্ভব সবচেয়ে ভালো সেবা দেয়ার চেষ্টা করব আমরা।

সংযুক্ত আরব আমিরাতের এই বিমানবন্দরটিকে সবাই মধ্যবর্তী বন্দর হিসেবেই ব্যবহার করে। এখানে সবচেয়ে বেশি চলাচল করে ভারতীয়রা। প্রতিমাসে এখান দিয়ে ১০ লাখ ১২ হাজার ১২৪ জন ভারতীয় বিভিন্ন জায়গায় যায়। দ্বিতীয় অবস্থানে থাকা সৌদি আরবের সংখ্যা ৬ লাখ ১৩ হাজার ৬১৮ এবং এর পরে থাকা যুক্তরাজ্যের যাত্রী চলাচলের সংখ্যা ৬ লাখ ৩ হাজার ৫৩১ জন। এছাড়া ৩ লাখ ৬ হাজার ৭০১ যাত্রী নিয়ে যুক্তরাষ্ট্র চার এবং ২ লাখ ১৫ হাজার ২১১ জন যাত্রী নিয়ে চীন রয়েছে পঞ্চম অবস্থানে।

আর এই বিমানবন্দর ব্যবহার করে মূলত যে শহরগুলোতে যাওয়া হয় সেই তালিকায় প্রথমে রয়েছে লন্ডন, দ্বিতীয় অবস্থানে কুয়েত এবং তৃতীয় অবস্থানে রয়েছে ভারতের মুম্বাই শহর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*