ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মানবসেতুতে হাঁটা সেই চেয়ারম্যানের জামিন বাতিল

মানবসেতুতে হাঁটা সেই চেয়ারম্যানের জামিন বাতিল

nur-hossain-20170719120126

নিউজ ডেক্স : চাঁদপুরের হাইমচরে একটি স্কুলে মানবসেতু তৈরি করে শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে হাঁটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর হোসেন পাটোয়ারীর জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে চার সপ্তাহের মধ্যে চাঁদপুরের মুখ্য বিচারিক হাকিম (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

এর ফলে এই চেয়ারম্যানকে এখন বিচারের মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন আবেদনকারীর আইনজীবী মো. শাহরিয়ার কবির।

জামিন বাতিল সংক্রান্ত জারি করা এক রুল নিষ্পত্তি করে আজ বুধবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন বাতিল করে আদেশ দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানিত ছিলেন আইনজীবী মো. শাহরিয়ার কবির ও সারওয়ার হোসেন। হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পক্ষে শুনানি করেন আইনজীবী শ ম রেজাউল করিম।

উল্লেখ্য, চলতি বছরের ৩০ জানুয়ারি নুর হোসেন পাটোয়ারী হাইমচর উপজেলার নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানের একটি পর্বে শিক্ষার্থীদের তৈরি মানবসেতুর ওপর দিয়ে হেঁটে যান। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন সংবাদমাধ্যমে ব্যাপক সমালোচনা হয়। পরদিন এক অভিভাবক নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারীসহ পাঁচজনকে অভিযুক্ত করে হাইমচর থানায় মামলা করেন।

এ মামলায় ২৯ মার্চ বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন চেয়ারম্যান। পরে আদালত পুলিশের প্রতিবেদন দেওয়ার আগ পর্যন্ত মো. নুর হোসেন পাটোয়ারীকে অর্ন্তবর্তীকালীন জামিন দেন। এর বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন করেন আব্দুল কাদের গাজী। সেই রিভিশন আবেদনের শুনানি নিয়ে ২৫ এপ্রিল হাইকোর্ট রুলসহ আদেশ দেন। এই রুলের ওপর গতকাল শুনানি শেষে আদালত আজ রায় দেন।

-জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!