ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | মদিনা সাংবাদিক পরিষদের ইফতার ও দুআ মাহফিল অনুষ্ঠিত

মদিনা সাংবাদিক পরিষদের ইফতার ও দুআ মাহফিল অনুষ্ঠিত

19349283_992208257587329_1929277959_o

প্রেস বিজ্ঞপ্তি : গত বুধবার ১৪ জুন পবিত্র মাহে রমযান উপলক্ষে ইফতার ও দুআ মাহফিল করেছে মদিনা সাংবাদিক পরিষদ। মসজিদে নববীর পার্শ্বস্থ বাঙ্গালী মার্কেটে এশিয়া হোটেল মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রবাসের বিভিন্ন শ্রেণীর রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষাবিদ, আলেম-ওলামা, লেখক, গবেষক, ব্যবসায়ী ও বাংলাদেশ কমিউনিটির সম্মানে এ মাহফিলের আয়োজন করেছে মদিনা সাংবাদিক পরিষদ।

সংগঠনের সভাপতি আরটিভি মদিনা প্রতিনিধি সাংবাদিক মুছা আব্দুল জলীলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনটিভি মদিনা প্রতিনিধি সাংবাদিক মোহাম্মাদ আলী রাশেদের সঞ্চালনায় এ দুআ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মুহাম্মাদুল্লাহ মাহদি।

প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা জনাব ইকবাল সোবহান চৌধুরী।

অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন সাবেক জজ ও বিশিষ্ট কলামিস্ট জনাব ইকতেদার আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন নিরাপদ নিউজের প্রধান সম্পাদক, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জনাব ইলিয়াস কাঞ্চন।

বিশেষ আলোচক ছিলেন মদীনা বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার ব্যবস্থা এবং ইসলামী রাষ্ট্র বিজ্ঞানের এমফিল গবেষক, দৈনিক প্রবাসীকাল ডটকম এর সম্পাদক ও মদিনা সাংবাদিক পরিষদের সহসভাপতি যাকারিয়্যা মাহমূদ।

তিনি “পবিত্র মাহে রামাদান ও আল কুরআন” শীর্ষক গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন।

উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহসভাপতি মাইটিভির সাংবাদিক ফ ই ম ফরহাদ, শুভেচ্ছা বক্তব্য রাখেন যুগ্ন সম্পাদক বাংলাভিশনের সাংবাদিক আবুল খায়ের আশিক, অর্থ সম্পাদক আজকের সময় ডটকমের সাংবাদিক দেলওয়ার হোসেন সুমন এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক এমকে টিভির সাংবাদিক জাবেদ ইকবাল।

এ ছাড়াও বক্তব্য রাখেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যাবসায়ী ও বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ।

মাননীয় তথ্য উপদেষ্টা প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রবাসী বাংলাদেশি সাংবাদিকরা অত্যন্ত দক্ষতার সঙ্গে প্রবাসের মাটিতে নিজেদের কাজের পাশাপাশি তারা দেশের গণমাধ্যমের সঙ্গে যুক্ত আছেন এবং প্রবাসীদের সুখ-দুঃখের কথা তুলে ধরছেন। এটি সত্যিই প্রশংসার দাবিদার।

সাবেক জজ প্রধান আলোচকের বক্তব্যে বলেন বাংলাদেশী অর্থনীতির প্রাণ হলো প্রবাসী কর্মরত শ্রমীক। প্রবাসী শ্রমিকদের প্রেরীত অর্থের কারনে আজ বাংলাদেশের বৈদেশিক মুদ্রার ভান্ডার অত্যন্ত সমরিদ্ধ, প্রবাসের শ্রমিকরা প্রবাসে অত্যন্ত কায়ক্লাসে জীবন জাপন করে তাদের উপার্জিত অর্থের সিংহভাগ দেশে পাঠিয়ে দেন কিন্তু এটি আজ অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় বাংলাদেশের এক শ্রেণীর সুবিধা ভুগী বিগত ১৩ বছরে বাংলাদেশ হতে ৬ লক্ষ হাজার কুটি টাকার অধিক অর্থ বিদেশে পাচার করেছে। এই ভাবে আপনাদের কষ্ট আর্জিত প্রেরিত অর্তে বিদেশে পাচার হয়ে গেলে দেশের কাংখিত উন্নতি  ও অগ্রগতি ব্যহত হবে।

মদিনা সাংবাদিক পরিষদেরে এ ইফতার ও দুআ মাহফিলে মদিনা আওয়ামীলীগ, বিএনপি, জামায়াতে ইসলামী, ইসলামী ঐক্য জোট, হেফাজতে ইসলামসহ সকল রাজনৈতিক, অরাজনৈতিক সংগঠন সমূহের নেতৃবৃন্দ উপস্থিথ ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন, ডাক্তার, শিক্ষক, ব্যবসায়ী, চাকুরী জীবী, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দসহ বাংলাদেশী কমিউনিটির অন্যান্য লোকজন।

ইফতারের আগ মুহূর্তে দেশ, জাতি ও মুসলিম উম্মাহের সুখ-শান্তি সমৃদ্ধি ও কল্যাণ এবং প্রবাসীদের মঙ্গল কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন মাওলানা রফিকুল ইসলাম মাদানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*