Home | দেশ-বিদেশের সংবাদ | ভারতের মধ্যপ্রদেশে বাস খালে পড়ে ৩৭ জনের মৃত্যু

ভারতের মধ্যপ্রদেশে বাস খালে পড়ে ৩৭ জনের মৃত্যু

image_printপ্রিন্ট করুন

আন্তর্জাতিক ডেক্স : ভারতের মধ্যপ্রদেশের সিধি জেলায় বাস খাদে পড়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে রাজ্যের রাজধানী ভুপাল থেকে ৫৬০ কিলোমিটার দূরে ব্রিজ থেকে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এ দুর্ঘটনায়  মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনাটিকে ‘ভয়াবহ’ বলে উল্লেখ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পাটনা গ্রামের কাছে একটি সেতু থেকে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খালের পানিতে পড়ে যায়। এসময় বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। জেলা পুলিশ সুপারিনটেনডেন্ট ধর্মভীর সিং জানান, নিহতদের মধ্যে ২০ জন পুরুষ, একজন শিশু ও ১৬ জন নারী রয়েছেন। তিনি আরো জানান, এখন পর্যন্ত অনেকেই নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধার কাজ চলছে। 

রাজ্যের দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী (এসডিআরএফ) এবং অন্যান্য উদ্ধারকারী দল মঙ্গলবার সকাল থেকেই উদ্ধার অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী। বেশ কয়েকজন চিকিৎসক এবং অ্যাম্বুলেন্সও দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী এক ভিডিও বার্তায় বলেন, যা ঘটেছে তা সত্যিই খুব দুঃখজনক। উদ্ধারকাজ ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। পানিসম্পদ মন্ত্রী তুলসিরাম সিলাওয়াত এবং পঞ্চায়েতের এমওএস রামখেলাওয়ান ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন। দুর্ঘটনায় নিহতদের পরিবারকে পাঁচ লাখ রুপি করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, পুরো রাজ্য ক্ষতিগ্রস্তদের পাশে আছে।সূত্র: এনডিটিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!