ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বাদলের আসনে উপনির্বাচন, বাবলুর মনোনয়ন বাতিল

বাদলের আসনে উপনির্বাচন, বাবলুর মনোনয়ন বাতিল

Ctg-B-20191215105830

নিউজ ডেক্স : নির্দিষ্ট সময়ে ঋণ পরিশোধে ব্যর্থতার দায়ে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে পার্টি মনোনীত প্রার্থী জিয়া উদ্দিন বাবলুর মনোনয়ন বাতিল করেছে জেলা আঞ্চলিক নির্বাচন অফিস।

রোববার (১৫ ডিসেম্বর) চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় গণফ্রন্ট প্রার্থী উত্তম কুমারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। – জাগো নিউজ

চট্টগ্রাম জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান বলেন, এক ব্যক্তির ব্যাংকঋণের জামিনদার হয়েছিলেন জিয়া উদ্দিন বাবলু। কিন্তু ওনার ঋণ সঠিক সময়ে পরিশোধ করেননি।

তিনি জানান, নির্বাচন আইনে বলা হয়েছে- যদি কেউ ব্যক্তিগত ঋণ নিয়ে থাকেন অথবা ব্যক্তিগত ঋণ নেয়ার ক্ষেত্রে জামিনদার হয়ে থাকেন তাহলে তাকে মানোনয়নপত্র জমাদানের পূর্বে সেই ঋণ পরিশোধ করতে হবে।

এক্ষেত্রে নির্বাচন পদপ্রার্থী সেই ঋণটি সাতদিন পূর্বে পরিশোধের কথা থাকলেও ওই ব্যক্তি ঋণ পরিশোধ করেছেন একদিন পূর্বে। যা নির্বাচনী আইনের লঙ্ঘন। যদিও হলফনামার তথ্য অনুযায়ী তার কোনো ঋণ নেই। এ কারণে জিয়া উদ্দিন মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

হাসানুজ্জামান আরও বলেন, যাচাই-বাচাইয়ের দিন থেকে পরবর্তী তিন দিনের মধ্যে আপিল করার সুযোগ রয়েছে।

গত ১২ ডিসেম্বর চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম জমা দেন জিয়া উদ্দিন বাবলু। হলফনামার তথ্য অনুযায়ী তার বার্ষিক আয় ১১ লাখ ৮৮ হাজার ৬১৫ টাকা। অন্যান্য আয় আছে ৮২ হাজার ৫০০ টাকা। বাবলু নগদ ২৬ লাখ ৬৫ হাজার টাকার মালিক। তার ব্যাংক আমানত ১০ লাখ টাকা।

biman-ad

আশিক গার্মেন্টসের তিন হাজার শেয়ারবাবদ তিন লাখ আর গাড়িবাবদ ৫৭ লাখ টাকার অস্থাবর সম্পত্তির উল্লেখ রয়েছে তার হলফনামায়। এছাড়া তার স্থাবর সম্পত্তির মধ্যে ১১ কাঠা জমি ও দুটি ফ্ল্যাট রয়েছে। যার আনুমানিক মূল্য এক কোটি ৬৯ লাখ সাত হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!