ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বন্যা দূর্গত ও হতদরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ড. নদভী এমপি

বন্যা দূর্গত ও হতদরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ড. নদভী এমপি

Picture-01

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী’র প্রতিষ্ঠিত দেশের শীর্ষ স্থানীয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মাধ্যমে সাতকানিয়া ও লোহাগাড়ায় প্রত্যন্ত এলাকার বন্যাদূর্গত ও হতদরিদ্রদের মাঝে ব্যাপক ভাবে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চলছে।

উল্লেখ্য মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ, তুরস্ক ও মালয়েশিয়ার সরকারি-বেসরকারি দাতা সংস্থা সমূহের অর্থায়নে পরিচালিত আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন বিগত দুই দশক ধরে সাতকানিয়া লোহাগাড়াবাসীর যেকোন দূর্যোগময় মুহুর্তে সর্বশক্তি দিয়ে পাশে দাঁড়িয়েছে।

অতিসম্প্রতি বন্যায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ সাতকানিয়া লোহাগাড়ার হতদরিদ্র জনসাধারণের জন্য আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের আবেদনের প্রেক্ষিতে মালয়েশিয়ার অন্যতম বৃহৎ দাতা সংস্থা “কেলাপুত্রা-১” এর পক্ষ থেকে প্রায় ২০ কোটি টাকার ত্রাণ সামগ্রী চট্টগ্রামে পৌঁছে।

এসব ত্রাণ সামগ্রী সাতকানিয়া লোহাগাড়ার ধর্ম-বর্ণ নির্বিশেষে প্রকৃত ক্ষতিগ্রস্থ ও হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক ৩০ হাজার পরিবারের তালিকা তৈরী করা হয়।

প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি দলীয় নেতাকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে গত ২৫ আগষ্ট থেকে সাতকানিয়ার ১১ ইউনিয়ন যথাক্রমে সাতকানিয়া সদর, সোনাকানিয়া, মাদার্শা, চরতি, আমিলাইশ, এওচিয়া, পশ্চিম ঢেমশা, ছদাহা, নলুয়া, ঢেমশা, কাঞ্চনা ইউনিয়নে এবং লোহাগাড়া উপজেলার ৯ ইউনিয়ন লোহাগাড়া সদর, আমিরাবাদ, পদুয়া, চরম্বা, কলাউজান, চুনতি, বড়হাতিয়া, পুটিবিলা, আধুনগর ইউনিয়নে স্পট নির্ধারণ করে তালিকাভূক্ত বন্যায় ক্ষতিগ্রস্থ ও হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত এই ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

ড. নদভী এমপি’র প্রেস সচিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*