Home | লোহাগাড়ার সংবাদ | বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা-দারিদ্রমুক্ত সমৃদ্ধশালী অসাম্প্রদায়িক দেশ গড়া : রিজিয়া রেজা চৌধুরী

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা-দারিদ্রমুক্ত সমৃদ্ধশালী অসাম্প্রদায়িক দেশ গড়া : রিজিয়া রেজা চৌধুরী

21199476_2012978435588270_5017164663744861203_o

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ২৯ আগষ্ট উপজেলা পাবলিক হলে লোহাগাড়ার সর্বস্তরের নারী সমাজের উদ্যোগে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দীন নদভীর সহধর্মীনি কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নারীনেত্রী রিজিয়া রেজা চৌধুরী। তিনি শোক র‌্যালীতে নেতৃত্ব দেন। র‌্যালীটি উপজেলা পরিষদ এলাকা প্রদক্ষিণ করে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুব আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য, দক্ষিণ জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিসেস শাহিদা আক্তার জাহান।

সাতকানিয়া উপজেলা সমবায় সমিতির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য এরফানুল করিম চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা বিআরডিবির ও উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান, লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্টাতা চেয়ারম্যান, লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের সদস্য আরমান বাবু রোমেল, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সদস্য জেসমিন আকতার মেম্বার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা স্বপ্না দেবী, সাতকানিয়া-লোহাগাড়া নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদিকা কহিনুর আকতার, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপিকা জেসমিন আকতার, কবি হোসনে আরা বেবী, উপজেলা যুবলীগের সদস্য মোহাম্মদ সাইফুল হাকিম, কলাউজান ইউপি সদস্য ও যুবলীগ নেতা মোহাম্মদ সালাহ উদ্দিন সিকদার, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিজানুর রহমান মিজান, চরম্বা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাহাব উদ্দিন, ছাত্রলীগ নেতা জিহানুর রহমান চৌধুরী ও ছাত্রলীগ নেতা শফিউল আজম জুয়েল। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান শিক্ষিকাগণসহ সর্বস্তরের নারী সমাজ শোক সভায় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি রিজিয়া রেজা চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এদেশ স্বাধীনতা লাভ করেছে। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মাে বঙ্গবন্ধু। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা-দারিদ্রমুক্ত, সুখী, সমৃদ্ধশালী ও অসাম্প্রদায়িক একটি দেশ গড়ার। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। সারাদেশে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*