Home | অন্যান্য সংবাদ | ফেসবুকে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা ২৭ কোটি

ফেসবুকে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা ২৭ কোটি

Tech-Pic-1-5

নিউজ ডেক্স : ফেসবুক প্লাটফর্মে ২৭ কোটি ভুয়া বা নকল অ্যাকাউন্ট থাকার কথা স্বীকার করেছে সামাজিক যোগযোগমাধ্যম জায়ান্টটি। শনিবার ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়, ভুয়া এবং নকল অ্যাকাউন্টের যে সংখ্যা ফেসবুক আগে ধারণা করেছিল বাস্তবে তার চেয়ে আরও কয়েক কোটি বেশি এমন অ্যাকাউন্ট রয়েছে। চলতি সপ্তাহেই তৃতীয় প্রান্তিকের হিসাব প্রকাশ করেছে ফেইসবুক। খবর বিডিনিউজের।

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, ২০১৭ সালের তৃতীয় প্রান্তিকে তাদের ২১০ কোটি সক্রিয় গ্রাহকের মধ্যে দুই থেকে তিন শতাংশ অ্যাকাউন্ট ভুয়া এবং অবাঞ্চনীয়। জুলাই মাসে তারা যে ধারণা করেছিল তার চেয়ে এক শতাংশ বেশি। প্রতিষ্ঠানটি আরও জানায়, আরও ১০ শতাংশ অ্যাকাউন্ট আসল গ্রাহকের নকল অ্যাকাউন্ট, আগের প্রান্তিকের ধারণার চেয়ে ছয় শতাংশ বেশি।

সব মিলিয়ে প্রায় ১৩ শতাংশ অ্যাকাউন্ট ভুয়া বা নকল। সেই হিসাবে ২১০ কোটি সক্রিয় গ্রাহকের মধ্যে প্রায় ২৭ কোটি অ্যাকাউন্ট অবৈধ। ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, যে ডেটাগুলো ব্যবহার করা হয়েছে তাতে উন্নতির কারণে ভুয়া অ্যাকাউন্ট শণাক্তকরণ সহজ হয়েছে। হঠাৎ করে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা বেড়ে গেছে এমন কিছু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!