Home | দেশ-বিদেশের সংবাদ | প্রার্থিতা ফেরতে খালেদার আপিল শুনানি স্থগিত

প্রার্থিতা ফেরতে খালেদার আপিল শুনানি স্থগিত

150316163823_bd_khaleda_zia_640x360_afp

নিউজ ডেক্স : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র নিয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল আবেদনের শুনানি পেন্ডিং (স্থগিত) রেখেছে নির্বাচন কমিশনের আপিল বিভাগ। আজ (শনিবার) বিকেল ৫টার দিকে আবারও এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

আদালতে দণ্ডিত হওয়ায় এর আগে খালেদার জিয়ার ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনের মনোনয়নপত্র বাতিল করে দিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। পরে প্রার্থিতা ফেরত পেতে আপিল করেন খালেদা জিয়া।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে যারা আপিল করেছেন তাদের বিষয়ে আজ (শনিবার) শেষ দিনের মতো নির্বাচন কমিশনে শুনানি অনুষ্ঠিত হচ্ছে। আজ মোট ২৩৩ জনের আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

আপিল শুনানিতে খালেদা জিয়ার ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনের প্রার্থিতা ফেরতের আবেদন যথাক্রমে ৩৮৫, ৪৪০ ও ৪৭৮ নম্বর শুনানির তালিকায় ছিল। শুনানির তালিকায় আসার পর নির্বাচন কমিশনের আপিল বিভাগ এ বিষয়ে আজ (শনিবার) বিকেল ৫টায় শুনানি হবে বলে পেন্ডিং রাখে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুদকের দায়ের করা দুর্নীতির দুই মামলায় একটিতে ১০ বছর ও অন্যটিতে ৭ বছরের দণ্ড নিয়ে কারাগারে রয়েছেন। খালেদা জিয়া বিরুদ্ধে কারাদণ্ড বহাল থাকায় তার এবারের জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছে।

নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*