Home | দেশ-বিদেশের সংবাদ | প্রধান বিচারপতিকে চাপ প্রয়োগ করে ছুটিতে পাঠানো হয়েছে

প্রধান বিচারপতিকে চাপ প্রয়োগ করে ছুটিতে পাঠানো হয়েছে

1251364_kalerkantho_pic

নিউজ ডেক্স : চাপ প্রয়োগের মাধ্যমে প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠাতে বাধ্য করা হয়েছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। এটা বিচার বিভাগের ইতিহাসে নজিরবিহীন ঘটনা বলে মন্তব্য করেন তিনি।

আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সভা শেষে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, গতকাল আমরা প্রধান বিচারপতির সাথে দেখা করতে গিয়েছিলাম। জানতে চেয়েছিলাম কোনো চাপে, কোনো কারণে তিনি ছুটিতে যেতে বাধ্য হয়েছেন কি না। কিন্তু তিনি আমাদের সাথে দেখা করেন নাই। তিনি সকালে এসে দুপুর ১টার সময় ছুটির দরখাস্ত দিয়ে কোর্ট প্রাঙ্গণ ত্যাগ করেন।

অথচ তিনি আমাদের চিঠি দিয়ে বলেছেন, আদালত খোলার দিন তিনি আমাদের সাথে মতবিনিময় করবেন। অতীতের রেকর্ড বলে কোনো প্রধান বিচারপতি দাওয়াত দিয়ে এভাবে ছুটি নিয়ে চলে যান নাই। অথচ সাবেক প্রধান বিচারপতি ফজলুল করিম এভাবে দাওয়াত করে অসুস্থ হয়ে পড়েছিলেন। পরে তিনি হুইল চেয়ারে করে এসে আইনজীবীদের সাথে সাক্ষাৎ করেছেন।

তিনি বলেন, এই প্রধান বিচারপতি এমন কী করেছেন যে তিনি ছুটি নিয়ে চলে গেছেন? তার ওপর প্রচণ্ড চাপ তৈরি করা হয়েছে, যাতে তিনি ছুটি নিয়ে চলে যান।

দেশ জানে, জাতি জানে, সারা পৃথিবী জানে একটি রায়ের পর সরকার তার ওপর চাপ প্রয়োগ করে যাচ্ছে। যাতে তিনি পদত্যাগ করেন। তিনি ছুটিতে যাননি, ছুটিতে পাঠানো হয়েছে, যেতে তাকে বাধ্য করা হয়েছে। জয়নুল আবেদীন বলেন, আজ যদি দেশের মানুষ ছুটির কারণ জানতে না পারে তাহলে জাতির জন্য সেটা দুঃখজনক হবে। তিনি বলেন, বিকাল ৩টায় এ বিষয়ে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবীদের নিয়ে পুনরায় বৈঠক করবে আইনজীবী সমিতি। -কালের কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*