ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে কওমি সনদ কমিটি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে কওমি সনদ কমিটি

Hasina20170417203550

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে শিক্ষা মন্ত্রণালয় গঠিত কওমি সনদ বাস্তবায়ন কমিটি। এছাড়া আগামী বুধবার সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাবে কমিটি। একই সঙ্গে নতুন কিছু দাবি তুলে ধরা হবে বলে জানা গেছে।

কমিটির কো-চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী বলেন, কওমি সনদ বাস্তবায়নের জন্য আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করেছি। প্রধানমন্ত্রী আমাদের দাবি বাস্তবায়ন করায় তাকে সংবর্ধনা দেয়ার প্রস্তুতি নিচ্ছি।

কওমি সনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব মাওলানা ইয়াহইয়া মাহমুদ বলেন, সনদের সরকারি স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) সভাপতি ও হেফাজতের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী, আল্লামা ফরীদ উদ্দীন মাসউদকে অভিনন্দন জানাতে সংবাদ সম্মেলন করব। আগামী বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলনে আরও নতুন কিছু দাবি তুলে ধরব।

তবে দাবির বিষয় জানতে চাইলে তা বলতে অপারগতা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদরাসার দাওরায়ে হাদিসের (ইসলামিক স্টাডিজ এবং আরবি) মাস্টার্সের সমমানের ঘোষণা দেন। দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্স এর সমমান প্রদান করার লক্ষ্যে কওমি মাদরাসা বোর্ডসমূহ কর্তৃক গঠিত সনদের মান বাস্তবায়নের জন্য বেফাক সভাপতি আল্লামা শাহ আহমদ শফীকে সভাপতি করে ১৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তবে কমিটিতে সরকারের কোনো প্রতিনিধি রাখা হয়নি।

বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) ২০১৫ সালের হিসাব অনুযায়ী সারাদেশে ১৩ হাজার ৯০২টি কওমি মাদরাসায় প্রায় ১৪ লাখ শিক্ষার্থীর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*