Home | ব্রেকিং নিউজ | পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পাঠদানে সম্মতি

পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পাঠদানে সম্মতি

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : করোনাভাইরাসের প্রভাবের ফলে বর্তমানে দেশের বিশ্ববিদ্যালয়ের ২৮ লাখ শিক্ষার্থী পড়াশোনার বাইরে। অনলাইনে ক্লাস শুরু করতে পারেনি অধিকাংশ পাবলিক বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজগুলো। তবে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু করতে সম্মতি জানিয়েছে বলে জানা গেছে।

এমন অচলাবস্থার কারণে পাবলিক বিশ্ববিদ্যালয়ে বড় সেশনজটের আশঙ্কা তৈরি হয়েছে। এ থেকে উত্তরণের জন্য ৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে বৃহস্পতিবার (২৫ জুন) ভার্চুয়াল বৈঠকে বসেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

ইউজিসির সদস্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ আলমগীর বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে অনলাইনে ক্লাসের বিষয়ে উপাচার্যদের সঙ্গে সভা হচ্ছে। বিকেল সাড়ে ৩টায় এ আলোচনা শুরু হয়েছে। এতে অনলাইনে ক্লাসের বিষয়ে জোর দেয়া হচ্ছে। বৈঠকে উপাচার্যরা তাদের বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো তুলে ধরছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের সেশন জটের কবল থেকে রক্ষা করতে ইউজিসি’র পক্ষ থেকে সব পাবলিক বিশ্ববিদ্যালয়কে অনলাইন শিক্ষা কার্যক্রম শুরুর প্রতি জোর দেয়া হয়। দ্রুততার মধ্যে অনলাইন ক্লাস, পরীক্ষা নেয়ার মতো পরিবেশ তৈরি করতে বলা হয়েছে। এ প্রস্তাবে প্রায় সবাই সম্মতি জানিয়েছেন। তবে অনেক বিশ্ববিদ্যালয় বিদ্যমান কিছু সমস্যা সমস্যা রয়েছে সেসব কীভাবে সমাধান করা সম্ভব তা নিয়ে আলোচনা চলছে বলে জানান তিনি। জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!