Home | দেশ-বিদেশের সংবাদ | তিনমাসের মধ্যে সব রোহিঙ্গাকে নিবন্ধিত করার সুপারিশ

তিনমাসের মধ্যে সব রোহিঙ্গাকে নিবন্ধিত করার সুপারিশ

image_printপ্রিন্ট করুন

sangshad-2-ms-20170827221033

নিউজ ডেক্স : আগামী তিনমাসের মধ্যে সব রোহিঙ্গাকে নিবন্ধিত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়াও রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে আন্তর্জাতিকভাবে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগের সুপারিশ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ১৭তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আবদুর রহমান বদি, এস এম জগলুল হায়দার এবং হেপী বড়াল বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে সদস্যরা বলেন, রোহিঙ্গারা আমাদের জন্য বোঝা। তবুও মানবিক বিবেচনায় তাদের অস্থায়ীভাবে আশ্রয় এবং ত্রাণ দেয়া হচ্ছে। এ সময়ে তারা সমন্বিতভাবে ত্রাণ বিতরণের ওপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে অবহিত করা হয় যে, পাহাড়ধসের স্থায়ী সমাধানে একজন অতিরিক্ত সচিবকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি জেলা পরিষদ থেকে বরাদ্দকৃত নিরাপদ জায়গায় পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত এবং গৃহহীনদের পুনর্বাসনের সুপারিশ করে।

বৈঠকে ইডকলের কার্যক্রম, প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি ইত্যাদিসহ সার্বিক কার্যক্রমের একটি বিস্তারিত প্রতিবেদন কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়। কমিটি সাইক্লোন শেল্টার নির্মাণ প্রকল্পের (২য় পর্যায়) কাজ দ্রুত সম্পন্ন করার সুপারিশ করে।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, ইডকলের চেয়ারম্যানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!