ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ঢাবির ছাত্রত্বও ফিরে পেলেন এশা

ঢাবির ছাত্রত্বও ফিরে পেলেন এশা

183657esha_pic

নিউজ ডেক্স : কোটা সংস্কার আন্দোলের সময়ে কবি সুফিয়া কামাল হলে সাধারণ ছাত্রীদের ওপর হামলার অভিযোগে বহিস্কৃত ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহান এশাকে ছাত্রত্ব ফিরিয়ে দিতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত ১০ এপ্রিল মধ্যরাতে কবি সুফিয়া কামাল হলে সাধারণ ছাত্রীদের ওপর হামলার আভিযোগ উঠেছিল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বিরুদ্ধে। ওই রাতে তিনি বিক্ষুব্ধ সাধারণ ছাত্রীদের হাতে লাঞ্ছিত হয়েছিলেন। পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় ওই রাতেই হল প্রশাসন তাৎক্ষণিকভাবে এশাকে হল থেকে বহিষ্কার করেছিল।

এরপর এক বিবৃতিতে ছাত্রলীগ এশাকে সংগঠন থেকে বহিস্কার করে। এর তিনদিনের মাথায় গত ১৩ এপ্রিল আরেক বিবৃতির মাধ্যমে ছাত্রলীগ এশাকে তার আগের পদ ফিরিয়ে দেয়। তাদের বক্তব্য ছিল, ‘তদন্ত কমিটির রিপোর্ট অনুসারে সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হওয়ায় তার ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করা হলো।’

এদিকে আজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানিয়েছেন, ১০ এপ্রিলের ঘটনায় জড়িত ২৬ জনকে চিহ্নিত করে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*