Home | দেশ-বিদেশের সংবাদ | ডেঙ্গুতে নয়জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২২৯২

ডেঙ্গুতে নয়জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২২৯২

নিউজ ডেক্স : গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হয়েছে।  এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে আরও দুই হাজার দুইশ ৯২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

রোববার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে দুই হাজার দুইশ ৯২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে এক হাজার ৬৪ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার দুইশ ২৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট এক হাজারসাতশ ৬৪ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতালের সাতশ ৬৪ জন। আর সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ১৮ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে নয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আটজন ঢাকা সিটিতে এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) একজন মারা যান। এবার ডেঙ্গুতে মোট ১৭৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা সিটির একশ ৩৯ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৩৭ জন মারা যান।

চলতি বছরের ২৩ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯৭৭ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ১৯ হাজার ৯৪৯ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৩ হাজার ২৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ২৫ হাজার ৬২৬ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ১৫ হাজার ৬৬১ জন এবং ঢাকার বাইরে সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল নয় হাজার নয়শ ৬৫ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট সাত হাজার ১শ ৭৫ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকা সিটিতে চার হাজার ১শ ৪৯ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) তিন হাজার ২৬ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট দুইশ ৮১ জন মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!