ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | জামায়াত নেতা শাহজাহানের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

জামায়াত নেতা শাহজাহানের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

110

নিউজ ডেক্স : জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ গ্রেফতার আটজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়েছে গোয়েন্দা পুলিশ। গতকাল শনিবার তাদেরকে খুলশী থানায় দায়েরকৃত বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে হাজির করা হয়। এরপর আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়ার পাশাপাশি আগামীকাল সোমবার রিমান্ড শুনানির দিন রেখেছেন।

আসামিরা হলেন সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী (৬৪), মো. আবু তাহের ভুইয়া (৬৯), মঞ্জুর আলম (৩৩), মো. মাহাবুব আলম প্রকাশ মিঠু (৩২), মিনহাজুল আরেফিন আফতাহী (২৪), মো. আবুল বাশার (২৬), এইচ এম সাইফুদ্দিন (৩৬) ও মো. রাসেল (১৯)।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. কামরুজ্জামান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহজাহান চৌধুরীসহ গ্রেফতার অন্য আসামিরা জানিয়েছে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে পরিণত করার পরিকল্পনা করেছে জামায়াত। তাদেরকে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, একই সাথে গ্রেফতার এক সহযোগীর ব্যাংক হিসাবে টাকা পাঠিয়েছিলেন শাহজাহান চৌধুরী। তবে সে টাকার পরিমাণ ও বিস্তারিত কিছু এখনই বলা যাচ্ছে না। ধারণ করা হচ্ছে, ছাত্রবিক্ষোভকে সরকারবিরোধী আন্দোলনে পরিণত করার পরিকল্পনা বাস্তবায়নে সেসব টাকা ব্যবহারের জন্য লেনদেন হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তদন্ত চলছে।

এর আগে শুক্রবার বেলা সাড়ে ১২টার পর নগরীর খুলশী থানাধীন মুরগির ফার্ম এলাকার একটি বাসা থেকে শাহজাহান চৌধুরীর সঙ্গে জামায়াতের আরও সাতজনকে গ্রেফতার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*