Home | দেশ-বিদেশের সংবাদ | চসিক নির্বাচন : বন্দরনগরীতে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন

চসিক নির্বাচন : বন্দরনগরীতে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনকে সামনে রেখে নগরীতে টহল শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে থেকে বিজিবির গাড়িগুলো বন্দরনগরীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম শুরু করেছে।

জানা গেছে, এ নির্বাচনকে সামনে রেখে মোট ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ২২ প্লাটুন দায়িত্ব পালন করবে চসিক এলাকায়। তিন প্লাটুন থাকবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে। প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য আছেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (মেট্রো) সুমনী রহমান বলেন, ‘নির্বাচন কমিশন থেকে জারি হওয়া পরিপত্র অনুযায়ী সোমবার বিকেল থেকে শহরে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিকেলে বিজিবি সদস্যরা রিটার্নিং অফিসারের কার্যালয়ে এবং জেলা প্রশাসনের রিপোর্ট করে টহল দিতে শুরু করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটরা তাদের তত্ত্বাবধান করবেন। তারা নির্বাচনের পরদিন পর্যন্ত বিজিবি নগরীতে দায়িত্ব পালন করবেন।’

বহুল প্রতীক্ষিত চসিক নির্বাচনে আগামী বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আচরণবিধি অনুযায়ী সোমবার মধ্যরাতের পর করা যাবে না কোনো ধরনের প্রচার-প্রচারণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!