Home | অন্যান্য | চরম্বায় ভূমি দস্যুর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসীর মানববন্ধন

চরম্বায় ভূমি দস্যুর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসীর মানববন্ধন

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চরম্বায় ভূমি দস্যুর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী প্রতিকার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। রোববার (৪ অক্টোবর) বিকেলে ইউনিয়নের মাইজবিলা এলাকায় ‘আমরা চরম্বাবাসী’র উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আহমদুল্লাহ, চরম্বা সাবেক ইউপি সদস্য মো. ইসহাক, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ লোহাগাড়া শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. আইয়ুব কোম্পানী, যুবলীগ নেতা মো. খানে আলম, চরম্বা ইউনিয়ন যুবলীগ নেতা জসিম উদ্দিন, তসলিমা আক্তার, মো. জোনাইদ ও মাস্টার নুরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চরম্বা ইউনিয়ন তাঁতীলীগের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক এনাম।

সভায় বক্তারা বলেন, আমরা দীর্ঘদিন ধরে চরম্বা ইউনিয়নের মাইজবিলা এলাকায় বসবাস করে আসছি। ভূমি দস্যু, সরকারি পাহাড়-টিলা জবর-দখলকারী ও বালু খেকো আবুল কাশেম প্রকাশ বালু কাশেমের অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে এলাকাবাসী। এলাকাবাসীকে জিম্মি করে হুমকি-ধমকী দিয়ে নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয়ে, আবার কোন কোন জায়গায় মুক্তিযোদ্ধার নাতি পরিচয় দিয়ে আমাদের বসতভিটা ও জায়গা-জমি দখল করে গাছপালা কেটে নিয়ে যায়। প্রতিবাদ করলে হামলা, মিথ্যা মামলা ও নানা রকম নির্যাতন করে আসছে দীর্ঘদিন ধরে ওই বালু কাশেম। তারা এ ব্যাপারে স্থানীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. রিদওয়ান, চরম্বা ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. পারভেজ খান ও নারী নেত্রী মনোয়ারা বেগমসহ এলাকার শত শত নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

এদিকে, অভিযুক্ত আবুল কাশেম প্রকাশ বালু কাশেম মুঠোফোনে জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। তিনি ষড়যন্ত্রের স্বীকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!