Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণের দেয়াল চিত্রে দুর্বৃত্তদের পোড়া মবিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণের দেয়াল চিত্রে দুর্বৃত্তদের পোড়া মবিল

CU-pic-(1)20170412110224

নিউজ ডেক্স : দেশজুড়ে নববর্ষের প্রস্তুতি যখন শেষদিকে, ঠিক তখনই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের দেয়ালে আঁকা পোড়ামাটির চিত্রকর্ম পোড়া মবিল ছিটিয়ে নষ্ট করেছে একদল দুর্বৃত্ত।

মঙ্গলবার গভীর রাতে নগরীর বাদশা মিয়া সড়কে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটের সামনের দেয়ালে এ ঘটনা ঘটে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে চারুকলার শিক্ষার্থী রাতুল চন্দ্র দাশ বলেন, রাত সাড়ে ১২টা পর্যন্ত চারুকলার মূল গেটের বিপরীত পাশের তিনটি দেয়ালে আঁকার কাজ শেষ করে ইনস্টিটিউটের ভিতরে অবস্থান করছিলেন তারা। এমন সময় একদল দুর্বৃত্ত মোটরসাইকেলে করে এসে কিছু লাগিয়ে দিয়ে চলে যায়।

এ বিষয়ে চারুকলা ইনস্টিটিউটের পরিচালক শায়লা শারমিন বলেন, রাতে মোটরসাইকেলে করে দুইজন তরুণ এসে মুর্যাল গুলোতে মোবিল ঢেলে চলে যায়। এতে করে অনেক তাৎপর্যময় কিছু পোড়ামাটির চিত্র নষ্ট হয়ে গেছে।

তিনি আরো বলেন, ছেলেদের মন খারাপ। তারপরও কীভাবে আবার এগুলো নতুনভাবে আঁকা যায় সে বিষয়ে  বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীদের সঙ্গে বসে সিদ্ধান্ত নেয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাছে মৌলবাদী কোনো গোষ্ঠীর হুমকি ছিল না। এমন কিছু হলে আমরা আগে থেকেই প্রস্তুতি নিতাম। খুব স্বাধীনভাবেই আমার আমাদের কাজগুলো করছিলাম। এমন সময় এ ঘটনা আমাদের জন্য কিছুটা `সারপ্রাইজিং`।  ইতোমধ্যে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টদের এ ব্যাপারে অবহিত করা হয়েছে।

চকবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল হুদা বলেন, এটি কারা ঘটিয়েছে তা তদন্ত করে জানা যাবে। বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!