Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি রুবেল গ্রেফতার

চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি রুবেল গ্রেফতার

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চট্টগ্রামের কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া খুনের আসামি ফরহাদ হোসেন রুবেলকে নরসিংদী থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন জানান, নরসিংদীর রায়পুর উপজেলার বাল্লাকান্দি চর থেকে ফয়হাদকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, “তাকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে। অনুমানিক সন্ধ্যা নাগাদ তাকে নিয়ে আমাদের পুলিশ সদস্যরা চট্টগ্রামে এসে পৌঁছাবে।”

এক খুনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি ফরহাদ হোসেন রুবেল শনিবার সকাল থেকে ‘নিখোঁজ’ জানিয়ে সেদিন কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করে কারা কর্তৃপক্ষ। পরে রাতে একটি মামলা দায়ের করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার রফিকুল ইসলাম।

ঐ ঘটনার পর জেলার রফিকুল ইসলাম ও ডেপুটি জেলার আবু সাদাতকে সরিয়ে দিয়ে দুই কারারক্ষীকে বরখাস্ত করে কর্তৃপক্ষ। পাশাপাশি একজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়। বিষয়টি খতিয়ে দেখার দায়িত্ব দেওয়া হয় তিন সদস্যের একটি কমিটিকে।

সোমবার তদন্ত কমিটি কাজ শুরু করার পর প্রথমে ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে কারাগারের ভেতরে তল্লাশি চালানো হয়। তদন্ত কমিটির প্রধান ও খুলনা বিভাগের কারা উপ-মহপরিদর্শক মো. ছগীর মিয়া সোমবার রাতে বলেছিলেন, কারাগারের একটি সিসি ক্যামেরায় দেখা গেছে, ফাঁসির সেলের পাশে একটি নির্মাণাধীন ভবন দিয়ে দেয়াল টপকে রুবেল পালিয়ে যেতে পারে।

তদন্ত কমিটিতে ছগীর মিয়ার সাথে সদস্য হিসেবে আছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের সুপার ইকবাল হোসেন এবং বান্দরবান জেলা কারাগারের ডেপুটি জেলার ফোরকান ওয়াহিদ। এই ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকেও আলাদা একটি তদন্ত কমিটি করা হয়েছে।

চট্টগ্রামে গত ৬ ফেব্রুয়ারি গভীর রাতে এক ব্যক্তিকে বুকে ছুরি চালিয়ে হত্যার মামলায় ডবলমুরিং থানার মিস্ত্রি পাড়া থেকে রুবেলকে গ্রেপ্তার করে সদরঘাট থানা পুলিশ। গত ৯ ফেব্রুয়ারি থেকে রুবেল চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ছিল। বিডিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!