ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম-কলকাতা ট্রেন সার্ভিস চালুর সুপারিশ

চট্টগ্রাম-কলকাতা ট্রেন সার্ভিস চালুর সুপারিশ

train-2-1024x585

নিউজ ডেক্স : চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে কলকাতা পর্যন্ত ট্রেন সার্ভিস চালু করার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশকরেছে রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার (৯ জুলাই) সংসদ ভবনে কমিটি সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে এ সুপারিশকরা হয়।

বৈঠকে অংশগ্রহণ করেন কমিটি সদস্য রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, মো. শফিকুলআজম খাঁন, এইচ এম ইব্রাহিম, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ এবং নাদিরা ইয়াসমিন জলি।

বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে চট্রগ্রাম শহরের সিআরবি’র সামনে সাত রাস্তারমোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ মুর‌্যাল (ভার্স্কায) স্থাপন, ট্রেনে অবৈধ মালামাল পরিবহন প্রতিরোধও নিরাপত্তার স্বার্থে ঢাকা এবং চট্টগ্রাম স্টেশনে বডি স্ক্যানার এবং ল্যাগেজ স্ক্যানার স্থাপন, সম্প্রতি বাংলাদেশরেলওয়ের দুর্ঘটনার কারণ ও দুর্ঘটনার প্রতিরোধ এবং বাংলাদেশ রেলওয়ে রিফর্ম প্রকল্পে কত টাকা ব্যয় হয়েছে সেসম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে কলকাতা পর্যন্ত কিভাবে ট্রেন সার্ভিস চালু করা হয় সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপনিতে সুপারিশ করে। ২০২০ সালে মুজিব বর্ষ উপলক্ষ্যে সকল ট্রেন, রেলস্টেশন, শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রতিদিনব্যবহৃত টিকিটে ভিন্নতা আনাসহ বছরব্যাপী অনুষ্ঠান পালনের লক্ষ্যে বাস্তবভিত্তিক উদ্যোগ গ্রহণের জন্য কমিটিসুপারিশ করে।

রেলওয়ের দূর্ঘটনা রোধে এবং রেলওয়ের টিকিট বিক্রির অনলাইন ভিত্তিক অ্যাপস আরো প্রয়োজন উপযোগী ও উন্নতকরতে কার্যকর ব্যবস্থা নিতে কমিটি সুপারিশ করে।

বৈঠকে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয়সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!