Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে সাড়ে ৪ লাখ করোনার ভ্যাকসিন আসছে রোববার

চট্টগ্রামে সাড়ে ৪ লাখ করোনার ভ্যাকসিন আসছে রোববার

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বন্দরনগরী চট্টগ্রামে ৪ লাখ ৫৬ হাজার করোনার ভ্যাকসিন আসছে রোববার (৩১ জানুয়ারি)। ৩৮ কার্টনে আসা এসব ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে রাখা হবে। শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মহানগর এলাকায় সিটি করপোরেশন এবং উপজেলা পর্যায়ে ইউএনও’র তত্ত্বাবধানে ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালিত হবে। রেজিস্ট্রেশনের হিসাব মতে চাহিদা অনুযায়ী ইপিআই স্টোর থেকে সিটি করপোরেশন এবং উপজেলা পর্যায়ে ভ্যাকসিন সরবরাহ করা হবে।

সিভিল সার্জন বলেন, রোববার ভ্যাকসিন এলেও সঙ্গে সঙ্গে ভ্যাকসিন প্রদান সম্ভব হবে না। এ কাজে নিয়োজিতদের প্রশিক্ষণ শেষে ৫ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হতে পারে।  

মহানগর এলাকায় প্রাথমিকভাবে ১৫টি ভ্যাকসিন প্রদান কেন্দ্র চূড়ান্ত করেছে সিটি করপোরেশন করোনা ভ্যাকসিন প্রদান কমিটি। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নগরের এ ১৫ কেন্দ্রে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলবে।  

অন্যদিকে উপজেলা পর্যায়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনার ভ্যাকসিন প্রদান করা হবে। ভ্যাকসিন পেতে অগ্রাধিকার তালিকাভুক্তদের অনলাইনে বাধ্যতামূলকভাবে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া ভ্যাকসিন গ্রহণ করা যাবে না। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!