ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে জামায়াত নেতার জানাযাকে ঘিরে ছাত্রলীগের বিক্ষোভ

চট্টগ্রামে জামায়াত নেতার জানাযাকে ঘিরে ছাত্রলীগের বিক্ষোভ

Bg-1220190622145659

নিউজ ডেক্স : চট্টগ্রাম কলেজ মাঠে (প্যারেড ময়দান) জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মুমিনুল হক চৌধুরীর জানাযাকে ঘিরে ব্যাপক বিক্ষোভ করেছে কলেজ ছাত্রলীগ।

শনিবার (২২ জুন) দুপুরে জানাযার নামাজের প্রস্তুতি শুরু হলে কলেজ ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে প্যারেড ময়দানের দিকে যান ছাত্রলীগের নেতা-কর্মীরা। তবে কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিকের নেতৃত্বে বের হওয়া এ মিছিল প্যারেড ময়দানে ঢুকতে দেয়নি পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার (২১ জুন) রাতে নগরের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করা জামায়াত নেতা মুমিনুল হক চৌধুরীর জানাযা শনিবার জোহরের নামাজের পর প্যারেড ময়দানে আয়োজনের সিদ্ধান্ত নেন তার পরিবারের সদস্যরা। কিন্তু জানাযায় জামায়াত-শিবিরের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নিতে প্যারেড ময়দানে এলে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগ।

ছাত্রলীগের বিক্ষোভ মিছিল শেরে বাংলা হোস্টেলের সামনে এলে দুপক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও উত্তপ্ত বাক্যবিনিময় চলে। এসময় আহত হন কয়েকজন। পরে পুলিশ গিয়ে দুই পক্ষের মধ্যে অবস্থান নেয়। পুলিশী হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হলে জানাযা অনুষ্ঠিত হয়।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন জানান, সংসদ সদস্য আবু রেজা নদভীর শ্বশুর জামায়াত নেতা মুমিনুল হক চৌধুরীর জানাযাকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্যারেড ময়দানের দিকে যাওয়ার চেষ্টা করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় জানাযায় আসা জামায়াত-শিবিরের নেতা কর্মীদের সঙ্গে তাদের কথা-কাটাকাটিও হয়।

তিনি বলেন, বিশৃঙ্খল পরিস্থিতি তৈরির শংকায় পুলিশ দুই পক্ষের মাঝখানে অবস্থান নেয়। ছাত্রলীগের নেতা-কর্মীদের শেরে বাংলা হোস্টেলের সামনে এবং জানাযায় আসা জামায়াত-শিবিরের নেতাকর্মীদের প্যারেড ময়দানে ব্যারিকেডে রেখে জানাযা শেষ করা হয়।

‘জানাযা শেষে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা চলে গেছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।’ বলেন এ পুলিশ কর্মকর্তা। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!