Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে চিকিৎসকদের প্রাইভেট চেম্বার ও অপারেশন বন্ধ

চট্টগ্রামে চিকিৎসকদের প্রাইভেট চেম্বার ও অপারেশন বন্ধ

নিউজ ডেক্স : ঢাকা সেন্ট্রাল হসপিটালে মা ও নবজাতকের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলায় দুই চিকিৎসককে গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামে প্রাইভেট চেম্বার ও অপারেশন বন্ধ রেখেছেন চিকিৎসকরা।

সোমবার (১৭ জুলাই) থেকে শুরু হওয়া এই প্রতিবাদ কর্মসূচি চলবে মঙলবার (১৮ জুলাই) পর্যন্ত। তবে এ সময়ে জরুরি অপারেশন চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অবস্ট্রেট্রিক্যাল অ্যান্ড গাইনেকোলজি সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) চট্টগ্রাম শাখার সদস্যরা সোমবার সব ধরনের অপারেশন বন্ধ রেখেছেন। একইসাথে প্রাইভেট চেম্বারও করছেন না তারা।

ওজিএসবি চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. কামরুন্নেছা রুনা বলেন, মামলা বা গ্রেফতারের নামে চিকিৎসক হয়রানি বন্ধ করতে হবে। একইসাথে হাসপাতালে রোগীর অনাকাঙ্ক্ষিত মৃত্যুকে কেন্দ্র করে বিনা তদন্তে গ্রেফতারকৃত দুই নারী চিকিৎসককে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবী জানাচ্ছি।

এদিকে এই কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে প্রাইভেট চেম্বার ও অপারেশন বন্ধ রেখেছে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি ও বাংলাদেশ অটিজম অ্যান্ড ডিজএবিলিটি ইন্সটিটিউট (বাডি)। এ অবস্থায় কিন্তু যারা নিয়মিত ব্যক্তিগত চিকিৎসকের তত্ত্বাবধানে আছেন, তারা পড়েছেন বিপদে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!