ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে ইটভাটা উচ্ছেদ, ৬ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামে ইটভাটা উচ্ছেদ, ৬ লাখ টাকা জরিমানা

নিউজ ডেক্স : উচ্চ আদালতের নির্দেশনায় চট্টগ্রামের অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাঙ্গুনিয়ার সরফভাটায় দিনভর অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়।এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম।

অভিযানে অনুমোদনবিহীন কার্যক্রম পরিচালনার দায়ে সরফভাটা এলাকার কর্ণফুলী প্রাইম ম্যানুফাকচারিং ইটভাটা উচ্ছেদ করা হয়। এছাড়া কর্ণফুলী প্রাইম ম্যানুফাকচারিংকে ২ লাখ, শাহ আমানত ব্রিকসকে ২ লাখ, কর্ণফুলী অটো ব্রিকসকে ১ লাখ এবং কর্ণফুলী ব্রিকস ম্যানুফাকচারিংকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম জেলা পুলিশ, র‍্যাব-৭ এবং ফায়ার সার্ভিসের সহায়তার পরিচালিত এই অভিযানে পরিবেশ অধিদফতরের পক্ষে চট্টগ্রাম জেলা কার্যালয়ের পরিদর্শক নুর হাসান সজীব উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জমির উদ্দিন জানান, রাঙ্গুনিয়া উপজেলার ইটভাটাগুলোর পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স নেই। কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদন করা হচ্ছিলো সেখানে। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলার সব অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!