Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় দখলকারীদের হামলায় বনবিট কর্মকর্তাসহ আহত ৯

চকরিয়ায় দখলকারীদের হামলায় বনবিট কর্মকর্তাসহ আহত ৯

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : কক্সবাজারের চকরিয়ায় অবৈধ দখলকারীদের হামলায় ২ অভয়ারণ্য বনবিট কর্মকর্তাসহ ৯ বনকর্মী আহত হয়েছেন। বুধবার দুপুর ১২টার দিকে আজিজনগর বন্যপ্রাণী অভয়ারণ্য ও হারবাং বন্যপ্রাণী অভয়ারণ্য বিটের ভিলেজার পাড়া ৯ নম্বর ওয়ার্ডে এ হামলার ঘটনা ঘটে।

হামলার খবর পেয়ে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, চুনতি বিট কর্মকর্তা ফরিদ উদ্দিনের নেতৃত্বে একদল বনকর্মী ও হারবাং পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতদের মধ্যে মানিক চন্দ্র দে, কামরুল আলম ও শওকত উল্লাহ’র অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। 

হামলায় আহতরা হলেন আজিজনগর অভয়ারণ্য বনবিট কর্মকর্তা আজহার আলী (৪৫), হারবাং অভয়ারণ্য বনবিট কর্মকর্তা মামুনুর রশীদ (৪৭), বনকর্মী মো. ইউসুফ (২৯), মানিক চন্দ্র দে (৩৫), নিলিমেশ বৈরাগী (৩৭), কামরুল আলম (৪৫), শওকত উল্লাহ (৪০) ও সিজিপি সদস্য মো. শফি (৬০), মো. করিমদাদ (৫২)। 

আজিজনগর অভয়ারণ্য বিট কর্মকর্তা আজহার আলী বলেন, সকাল ১০টার দিকে আজিজনগর অভয়ারণ্য ও হারবাং অভয়ারণ্য বিটের বিট কর্মকর্তা ও কর্মীরা নিয়মিত টহলে যায়। দুপুর ১২টার দিকে উত্তর হারবাং ভিলেজার পাড়ায় পৌঁছলে আগে থেকে ওৎপেতে থাকা আনুমানিক ৩০০ অবৈধ দখলকারী দা, লাঠি ও দেশীয় তৈরি বিভিন্ন অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। বন কর্মীরা আত্মরক্ষার্থে ৪ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। এসময় দখলকারীরা বন-কর্মীদের বন্দুকগুলো কেড়ে নিয়ে ব্যাপক মারধর করে।

খবর পেয়ে চুনতি ও সাফারি পার্কের বনকর্মী ও হারবাং পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা বন্দুক ফেলে পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা মনজুরুল আলম বলেন, বনমন্ত্রীর নির্দেশে বনবিভাগে অবৈধ দখলকারীদের উচ্ছেদে বনকর্মীরা কাজ করে যাচ্ছে। নিয়মিত টহলে গেলে বন কর্মকর্তা ও বন-কর্মীদের এভাবে মারধরের ঘটনা ন্যক্কারজনক। এ ঘটনায় থানায় মামলা প্রস্তুতি চলছে। বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!