Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় আগুনে তিন বসতবাড়ি পুড়ে ছাই

চকরিয়ায় আগুনে তিন বসতবাড়ি পুড়ে ছাই

Chakaria-pic-4.1-2

নিউজ ডেক্স : চকরিয়া পৌরসভার ৫ নং ওয়ার্ডের খোন্দকারপাড়ায় ৪ জানুয়ারি বিকেল সাড়ে ৪টায় ভয়াবহ আগুনে ৩ বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় আগুনের ভয়ে মালামাল বের করতে গিয়ে পাশের আরও কয়েকটি বাড়ির বেশ ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, আগুন লাগার কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের দমকলবাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে মুহুর্তেই পুড়ে যায় ২ বসতবাড়ি। এ সময় আরও একটি বাড়ির আংশিক ও অপর ৩ বসতবাড়ি আগুনের কবল থেকে রক্ষা পায়। এতে অন্তত ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন।

ক্ষতিগ্রস্থরা হলেন খোন্দকারপাড়া মাতামুহুরী নদী পাড়ের বাসিন্দা মরহুম নুরুল কবিরের পুত্র বাবু ফকির ও তার ভাই অসুস্থ ফিরোজ আহমদের ২টি তুষের ঘর এবং মরহুম আব্দুস চোবহান মিয়াজীর পুত্র আকবর আহমদ এর আধ-সেমি পাকা একটি ঘর। এ সময় তার ভাই সোলতান আহমদের টিনসেট বেড়ার ঘরটিওে বেশ ক্ষতি সাধন হয়েছে। আগুনের কবল থেকে রক্ষা করতে গিয়ে মালামাল টানা হেচঁড়ায় এসব ক্ষতি হয়। নুরুল আবছারের বসতবাড়ি থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন জানান, এ সময় আবছার এবং তার স্ত্রী বাড়ীতে বাচ্চাদের ঘুমিয়ে রেখে বাইরে বেরিয়েছিল। ঘুম থেকে উঠে বাচ্চারা খাবার থেতে গিয়ে চুলায় গাছের পাতা দিয়ে আগুন দিলেই তা ভয়াবহ আকার ধারন করে। চকরিয়া থানা পুলিশ, স্থানীয় কমিশনার ও সাংবাদিকরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যপারে স্থানীয়রা নবনির্বাচিত এমপি জাফর আলমের নজরদারী ও উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!