ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | গ্যাসের দাম আগে কম ছিল বলে এখন বাড়ানো হয়েছে : অর্থমন্ত্রী

গ্যাসের দাম আগে কম ছিল বলে এখন বাড়ানো হয়েছে : অর্থমন্ত্রী

Abul-mal20170224195709

নিউজ ডেক্স : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, গ্যাসের দাম আগে কম ছিল বলে এখন বাড়ানো হয়েছে। শুক্রবার সিলেট সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বৃহস্পতিবার গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

ঘোষণা অনুযায়ী, মার্চ থেকে এক চুলার গ্যাসের জন্য খরচ করতে হবে ৭৫০ টাকা, এটা জুনে বেড়ে গিয়ে দাঁড়াবে ৯০০ টাকায়। আর মার্চ থেকে দুই চুলার গ্যাসের জন্য খরচ যাবে ৮০০ টাকা, যা জুনে গিয়ে বেড়ে হবে ৯৫০ টাকা। বর্তমানে প্রতি চুলা গ্যাসের দাম রাখা হচ্ছে ৬০০ টাকা, আর দুই চুলার জন্য নেওয়া হচ্ছে ৬৫০ টাকা।

এদিকে, সিলেট সিটি কর্পোরেশনের শিক্ষা ও পরিবেশ উন্নয়নে গৃহীত প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশ এবং ভারত সরকারের মধ্যে প্রায় ২৫ কোটি টাকার একটি অনুদান চুক্তি স্বাক্ষরিত হয়েছে। দুপুরে সিলেটের সার্কিট হাউসে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপস্থিতিতে বাংলাদেশের পক্ষে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আমিনুল হক এবং ভারত সরকারের পক্ষে বাংলাদেশে নিযুক্ত হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় উভয় দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব উপস্থিত ছিলেন।

উন্নয়ন প্রকল্পগুলো হলো, একটি কিন্ডারগার্টেন স্কুল নির্মাণ, একটি ক্লিনিক নির্মাণ ও ধোপাদীঘির পাড়ে ওয়াকওয়ে নির্মাণ।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা বলেন, বাংলাদেশ ও ভারত যৌথভাবে কাজ করে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। ভারত সরকার সব সময় এ ধারাবাহিকতা বজায় রাখতে চায়। জঙ্গিবাদ দমনে বাংলাদেশের প্রশংসা করে তিনি বলেন, ‘এ ইস্যুতে সব সময় দুই দেশ একসঙ্গে কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*